জাপার মহানগরের সভাপতি কাউন্সিলর মর্তুজা

নিজস্ব প্রতিবেদক॥ সম্মেলনের একদিন পর আংশিক ভাবে ঘোষনা করা হয়েছে জাতীয় পার্টি বরিশাল মহানগর কমিটি। এই কমিটিতে আপাতত শুধু মাত্র এ্যাড. একেএম মুরতজা আবেদীনকে সভাপতি পদে ঘোষনা দিয়েছেন। আগামী ২ সপ্তাহের মধ্যে পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির যুগ্ম দপ্তর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল স্বাক্ষরিত এক নোটিশে মুরতজা আবেদীন সভাপতি নির্বাচিত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। নোটিশে বলা হয়েছে, গত ৮ জুন বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত বরিশাল মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনের সিদ্ধান্ত অনুযায়ী এ্যাড. একেএম মুরতজা আবেদীন মহানগর শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন। পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ দ্বি-বার্ষিক সম্মেলনে এই সিদ্ধান্ত দিয়েছেন। এছাড়া অচিরেই জাতীয় পার্টি বরিশাল মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।
এ বিষয়ে জানতে চাইলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাপা’র বরিশাল জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক গোলাম কিবরিয়া টিপু বলেন, ৮ জুন বরিশালেই কমিটি ঘোষনার কথা ছিলো। কিন্তু সময় স্বল্পতার কারনে কমিটি ঘোষনা দেয়া হয়নি। তাই প্রাথমিক ভাবে মুরতজা আবেদীনকে সভাপতি করে এক সদস্যের কমিটি ঘোষনা দিয়েছেন তারা। আগামী ২ সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে বলেও নিশ্চিত করেন তিনি।
এদিকে মহানগর পাজা’র নব নির্বাচিত সভাপতি এ্যাড. একেএম মুরতজা আবেদবী ৮ জুন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে কাউন্সিল সম্পন্ন হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, জাতীয় পার্টির নেতা-কর্মী, সমর্থক সহ সর্বস্থলের জনগনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, মহানগর জাতীয় পার্টির দ্বি-বার্ষিক কাউন্সিল ষড়যন্ত্রকারীদের হাজার ষড়যন্ত্র মোকাবেলা করে কাউন্সিল সফল ভাবে সম্পন্ন করনে সহযোগিতা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।