জাপার তৃনমুলের সম্মেলন ব্যর্থ

নিজস্ব প্রতিবেদক॥ পাল্টা কর্মসূচি দিয়ে সফল হয়নি জাপার পদ বঞ্চিত নেতারা। ঘোষনা দিয়ে সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় জাপার বরিশাল জেলা ও মহানগর কমিটির সভাপতি দাবীদার অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুল ও মীর জসিম উদ্দিনের রাজনৈতিক অবস্থান কর্মীদের কাছে প্রায় শুন্যের কাছে পৌছেছে বলে সংশ্লিষ্টরা মন্তব্য করেছেন। তাদের রাজনীতির দক্ষতার শেষ পেরেকটা মেরেছেন স্বয়ং চেয়ারম্যান। তবে তাদের একেবারে নিরাশও করা হয়নি। সম্মেলন সফল হলেও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুলের কৌশলে মহানগর কমিটির ঘোষনা না দেয়ার দাবি মেনে নেয়ায় কর্মীদের প্রশংসাও পেয়েছেন।
জাপার মহানগর শাখার সম্মেলনের পাল্টা ঘোষনাকারী এই গ্রুপ সার্কিট হাউজের সামনে অবস্থান নিয়েও সুবিধে করতে পারেনি। পুলিশের বাধায় সম্মেলন স্থানে যেতে ব্যর্থ নেতারা সাকিট হাউজের অভ্যন্তরে কাফনের কাপড় পড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন হাবুল ও জসিম গ্রুপের সমর্থকরা। তাদের পাল্টা কর্মসূচি এবং বিক্ষোভের কারনে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ও কেন্দ্রীয় নেতারা ক্ষুব্ধ হয়ে তাদের ভৎসনা করেন। এমনকি তিনি আন্দোলনের গুরুত্ব না দিয়ে উল্টো অশ্বিনী কুমার হলের আশ-পাশে না যাওয়ার জন্য নির্দেশ দেন। শুধু তাই নয়, এই বিষয়ে নেতৃবৃন্দ পার্টির চেয়ারম্যানের সাথে যোগাযোগের চেষ্টা করলেও তিনি দলীয় বিষয়টি নিয়ে তাদের কারো সাথে তেমন কথা বলেননি বলেও পার্টির একাধিক সূত্র নিশ্চিত করেছেন।
শেষ পর্যন্ত পুলিশ বিশৃঙ্খলা সৃষ্টির আশংকায় কাফনের কাপড় পড়ে আন্দোলনরত জাতীয় পার্টির হাবুল ও মীর জসিম গ্রুপকে সার্কিট হাউস চত্ত্বর থেকে বের করে দেয়। শুধু তাই নয়, অশ্বিনী কুমার হলে সম্মেলন স্থলে প্রতিজনকে তল্লাশি করে প্রবেশ করতে দেয়া হয়।