জাতীয়তাবাদী আইনজীবীদের মিছিলে পুলিশী বাধা

নিজস্ব প্রতিবেদক॥ নগরীতে জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের কালো পতাকা মিছিলে বাধা দিয়েছে পুলিশ। গতকাল রোববার নগরীর ফজলুল হক এভিনিউ এলাকায় তাদের কালোপতাকা মিছিলে বাধা দেয়া হয়। বিচারপ্রতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে দেয়ার প্রতিবাদে কালোপতাকা মিছিলের আয়োজন করে তারা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা প্রশাসকের কার্যালয় ক্যাম্পাসে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত  আইনজীবী সমিতির সামনে থেকে কালো পতাকা মিছিল বের করা হয়। ফজলুল হক এভিনিউ এসে পৌছুলে পুলিশ তাদের আটকে দেয়। পুলিশের বাধা পেয়ে জেলা ও দায়রা জজ আদালতের সামনে সমাবেশ করে তারা।
সমাবেশে বক্তারা বলেন, আইনজীবীগণ দেশে আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকারে বিশ্বাসী। বিচার বিভাগ মানুষের বিচার পাওয়ার শেষ আশ্রয়স্থল। যুগে যুগে আইনজীবীরা দেশে আইনের শাসন ও গণতন্ত্র রক্ষায় বলিষ্ঠ ভুমিকা রেখেছেন। আর এ সরকার বিচারপ্রতিতদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে তুলে দিয়ে বিচার ব্যবস্থাকে খর্ব করার চেষ্টায় মেতে উঠেছে।
বক্তারা অচীরেই বিচারপ্রতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে তুলে দেয়ার এ আইন বাতিলের এবং এর প্রতিবাদে আজ সোমবার বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল পালনের জন্য নগরবাসীকে আহবান জানান।
সমাবেশে বক্তব্য রাখেন, বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. কামরুল আহসান শাহীন, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহীন, কোতয়ালি থানা বিএনপির সভাপতি এ্যাড. কাজী এনায়েত হোসেন বাচ্চু ও এ্যাড. আবুল কালাম আজাদ প্রমূখ।