জাতীয় শিশু দিবস আজ

নিজস্ব প্রতিবেদক॥ আজ ১৭ই মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫ তম জন্ম বার্ষিকী। প্রতি বছর এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হচ্ছে।
দিবসটি পালন উপলক্ষে বরিশালে নানা কর্মসূচী গ্রহন করেছেন জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ। দিনভর শ্রদ্ধা নিবেদন, পুষ্পার্ঘ অর্পন এবং আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করবেন জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
জেলা আওয়ামীলীগের গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে আজ ১৭ই মার্চ মঙ্গলবার সূর্যদয়ের সাথে সাথে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৮টায় অশ্বিনী কুমার হলের সামনে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পন ও শ্রদ্ধা নিবেদন এবং বিকেল সাড়ে ৩টায় সদর রোড শহীদ সোহেল চত্ত্বর সংলগ্ন দলীয় কার্যালয়ে শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এছাড়া মহানগর আওয়ামী লীগ গৃহিত কর্মসূচীর অংশ হিসেবে আজ সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন এবং শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়া সকাল ১০টায় মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে জন্ম ও শিশু দিবস পালনে এক বর্ণাঢ্য র‌্যালী বের হবে।
জেলা ও মহানগর আওয়ামীলীগের পৃথক কর্মসূচীতে সকল পর্যায়ের নেতা-কর্মী এবং সমর্থকদের অংশগ্রহনের জন্য জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি ও নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. আফজালুল করিম।