জাটকাসহ আটক ভোলার ১১ পাচারকারীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ॥ ভোলা থেকে পাচারের সময় জাটকা ইলিশ বোঝাই ট্রাকসহ আটক ১১ জনের কাছ থেকে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। রোববার দিনগত গভীর রাতে ৫০ মন জাটকা ইলিশ বোঝাই ট্রাকসহ ১১ জনকে আটক করে মৎস্য অধিদপ্তর ও নৌ পুলিশের যৌথ দল। আটককৃতরা হলো- কামাল খান, আমির হোসেন, আ. মজিদ, আলাউদ্দিন, মো. বিল্লাল, মো. লিটন, আমির হোসেন, আবুল কাশেম, মো. ফিরোজ, শাহে আলম ও রতন চন্দ্র বেপারী।
এরা সবাই ভোলার বাসিন্দা।
পুলিশ জানায়, ট্রাকে করে ভোলা থেকে বরিশাল হয়ে জাটকা পাচার হচ্ছে গোপনে এমন খবর পায় তারা। ওই তথ্যে ভোলা-বরিশালের লাহারহাট ফেরিঘাট এলাকায় মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে অভিযান চালানো হয়। তাদের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ধাওয়া করে ঝাটকা বোঝাই ট্রাকসহ ১৩ জনকে আটক করা হয়। তবে ট্রাক চালক ও চালকের সহকারি জাটকা পাচারের সাথে জড়িত না থাকায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।
পরে গতকাল সোমবার দুপুরে তাদের জেলা প্রশাসনের নির্বাহী হাকিম কল্যান চৌধুরীর ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়। আদালত প্রত্যেককে ৫ হাজার করে ১১ জনের কাছ থেকে ৫৫ হাজার টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেয়। জরিমানার টাকা দিয়ে আটককৃতরা মুক্তি পেয়েছে। এছাড়াও উদ্ধার হওয়া জাটকা এতিমখানা মাদ্রাসা ও লিল্লাহ বোডিংয়ে বিতরণ করা হয়েছে ।