ছাত্রলীগ নেতার জন্মদিন পালনে আতংকে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক ॥ দিনভর রোযা রেখে ঘুমন্ত রোযাদারদের আতংকিত করেছে ছাত্রলীগ নেতার জন্ম দিনের আতশ বাজির ধারাবাহিক বিকট শব্দ। শনিবার দিবাগত রাত ১২টায় নগরীর কাউনিয়া প্রথম গলিতে এই ঘটনা ঘটেছে।
ওই এলাকার বাসিন্দা ছাত্রলীগের মহানগর শাখার সম্পাদক অসীম দেওয়ান। গতকাল রোববার ছিলো তার জন্মদিন। কততম জন্মদিন ওই ছাত্রলীগ নেতা জানাননি। এলাকাবাসী জানাতে পারেনি। জন্মদিনের প্রথম প্রহরে তাই পটকা ও আতশবাঁজী ফুটিয়ে ছাত্র নেতা এবং তার অনুসারীরা জন্মদিন এলাকাবাসীকে স্মরন করিয়ে দিয়েছেন। আকস্মিক এই ঘটনায় আতংক ছাড়ালেও কেউ কিছু বলেনি। তবে এলাকাবাসী সাংবাদিকদের জানিয়েছে, রমজানে এই ধরনের কর্মকান্ড না করলেও পারতেন ছাত্রলীগ নেতা। এলাকাবাসী জানান, একটি নয়, দুটি নয়, এভাবে ১৫ থেকে ২০ মিনিট ধরে একের পর এক বিকট শব্দে ঘুম ভেঙ্গে প্রথম লেনের বাসিন্দারা ভেবেছিলো দুই পক্ষের সংঘর্ষ-গোলাগুলি বা ডাকাতি। এতে আতংকিত বাসিন্দারা মুঠোফোনের কল্যানে খবর জেনে শান্ত হয়।
স্থানীয় ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একেএম মোর্তুজা আবেদীন বলেন, অসীম দেওয়ানের বয়স কম। পোলাপাইন মানুষ, এই বয়সে তারা একটু আনন্দ ফুর্তি করতেই পারে। এটা এমন কিছু নয়। রোজার মধ্যে গভীর রাতে বিকট শব্দে আতশবাঁজী ফুটানোর বিষয়ে তিনি বলন, রমজানের ভাব গার্ম্ভিয্য বোঝার বয়স তার হয়নি। হলে তিনি এমনটা করতেন না।
সম্পাদক অসীম দেওয়ান বলেন, গতকাল (রবিবার) তার জন্মদিন উপলক্ষে শনিবার দিবাগত রাত ১২টায় তার বাসায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। শুভেচ্ছা জানাতে ছাত্রলীগের অনেক নেতাকর্মী তার বাসায় আসে। এ সময় পটকা ও আতশবাঁজী ফাটিয়ে তারা উল্লাস করে। তবে আতংক কিংবা ভীতি ছড়ানোর জন্য পটকা ফুটানো হয়নি বলে জানান অসীম।
কাউনিয়া থানার ওসি কাজী মাহবুবুর রহমান জানান, তিনি কোন বিকট শব্দ শুনেননি। এছাড়া ওই এলাকার কেউ তার কাছে বিকট শব্দের কথা জানায়নি। এমনকি এ ব্যাপারে তিনি কোন লিখিত অভিযোগও পাননি।