ছাত্রলীগের ২১নং ওয়ার্ডের কমিটি বিলুপ্তে আইনী নোটিশ

নিজস্ব প্রতিবেদক ॥ সদ্য ঘোষিত নগরীর ২১ নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার জন্য আইনী নোটিশ দেয়া হয়েছে। গতকাল বুধবার সকালে ডাক যোগে রেজিষ্ট্রির মাধ্যমে এ আইনী নোটিশ পাঠানো হয়েছে। ছাত্রলীগের মহানগর কমিটির সভাপতি ও সম্পাদক ছাড়া কেন্দ্রীয় কমিটির সভাপতি সম্পাদককে ওই নোটিশ পাঠানো হয়েছে।
চার ছাত্রনেতাকে নোটিশ প্রাপ্তির ৩ কার্যদিবসের মধ্যে মহানগর ছাত্রলীগের কমিটি বাতিল করে গঠনতন্ত্র অনুসারে নতুন কমিটি গঠন করার জন্য অনুরোধ জানানো হয়েছে। ছাত্রলীগের সাবেক ৬ ছাত্রনেতার পক্ষে অ্যাডভোকেট মোঃ আজাদ রহমান এ আইনী নোটিশ দেন।
নোটিশের বরাত দিয়ে অ্যাডভোকেট মোঃ আজাদ রহমান জানান , নোটিশ অনুযায়ী মহানগর ছাত্রলীগের কমিটি ভেঙ্গে নতুন কমিটি করা না হলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
নোটিশদাতা সাবেক ছাত্রলীগ নেতারা হচ্ছেন, মহানগরের সাবেক যুগ্ন আহ্বায়ক মিজানুর রহমান, সাবেক আহ্বায়ক কমিটির সদস্য আবুল বশার সুমন, এসএম মাসুদ, ইব্রাহিম কামাল এবং ২১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ কর্মী মোঃ শাকিল হাওলাদার ও মোঃ আতিকুর রহমান পাভেল।
নোটিশপ্রাপ্ত ছাত্রলীগ নেতারা হচ্ছেন, কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ, সাধারন সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, বরিশাল মহানগর সভাপতি মোঃ জসিমউদ্দিন ও সাধারন সম্পাদক অসীম দেওয়ান।
নোটিশে উল্লেখ করা হয়েছে, ২০১১ সালের ৯ জুলাই মহানগর ছাত্রলীগের শুধুমাত্র সভাপতি-সাধারন সম্পাদক পদ অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। মহানগরের সভাপতি সাধারন সম্পাদক এ পর্যন্ত নগরীর ওয়ার্ড শাখাগুলো পুনর্গঠন করতে পারেননি। এমনকি মহানগর কমিটি মেয়াদোত্তীর্ন হলেও কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়নি। মহানগরের সভাপতি-সাধারন সম্পাদক বিভিন্ন অনৈতিক ও বেআইনী কর্মকান্ডে লিপ্ত আছেন। মহানগর কমিটি মেয়াদোত্তীর্ন হওয়ায় তারা গত ২৮ জুন ২১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যে কমিটি গঠন করেছেন তাও সম্পুর্ন অবৈধ। নোটিশদাতাদের একজন বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।