ছাত্রদলের জেলার আহবায়ক মামুন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুদ হাসান মামুন ও চরবাড়িয়া ইউনিয়ন ছাত্রদল আহ্বায়ক ওয়াহেদুর রহমান শাওন সহ তিনজন কে আটক করেছে কাউনিয়া থানা পুলিশ। গত শনিবার রাত পৌনে দুইটার দিকে কাউনিয়া বিসিক এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। কাউনিয়া থানায় দায়েরকৃত বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল রবিবার মামুন সহ ৩জনকে আদালতে সোপর্দ করা হয়। এসময় বিচারক তাদের জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।
বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাহবুবর রহমান পরিবর্তনকে জানান, বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের চলমান অবরোধ এবং হরতালের মধ্যে কাউনিয়া থানাধীন বিসিকে রাস্তা অবরোধ, পেট্রোল ঢেলে অগ্নি সংযোগ করে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও জনমনে ভিতি সৃষ্টির অভিযোগে পুলিশ বাদি হয়ে কাউনিয়া থানায় মাসুদ হাসান মামুন সহ বেশ কয়েকজনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে। এর পর থেকেই পালিয়ে বেরাচ্ছিল জেলা ছাত্রদল আহ্বায়ক মাসুদ হাসান মামুন।
এর পরিপ্রেক্ষিতে গত শনিবার রাত পৌনে দুইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কাউনিয়া মঞ্জিল আবাসিক এলাকায় অভিযান চালায় কাউনিয়া থানা পুলিশ। এসময় ঐ বাসা থেকে জেলা ছাত্রদল আহ্বায়ক মাসুদ হাসান মামুন, তার সহযোগী সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ন ছাত্রদলের আহ্বায়ক ওয়াহেদুর রহমান শাওন সহ তিন জনকে গ্রেফতার করেন। ওসি জানিয়েছেন বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলে প্রেরন করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, হরতাল-অবরোধের কারনে মাসুদ হাসান মামুন সহ গ্রেফতার হওয়া নেতা-কর্মীরা পালিয়ে ছিলো। গত শনিবার রাতে তারা ঢাকা থেকে এসে কাউনিয়া মঞ্জিল আবাসিক এলাকায় একটি বাসায় আত্মগোপন করেছিলেন।