চাঁদাবাজি ও ছিনতাই মামলায় চার সহযোগিসহ কালা মাসুদ জেলে

নিজস্ব প্রতিবেদক॥ নগরীর দুর্ধর্ষ ভাড়াটিয়া সন্ত্রাসী কালা মাসুদকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি তার ভাষ্যমতে সোমবার রাতে বিধবা গৃহবধুকে অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদাবাজী ও লুটপাটের ঘটনায় কালামাসুদের আরো চার সহযোগিকে আটক করা হয়েছে। এছাড়া ছিনতাই ও লুটপাটের ঘটনায় কোতয়ালী মডেল থানায় একটি চাঁদাবাজী মামলা দায়ের করেছেন গৃহবধু সামসুন্নাহার। সোমবার রাতে তিনি এ মামলাটি দায়ের করেন।
উল্লেখ্য, গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর চিহ্নিত ভাড়াটে ও পুলিশ প্রশাসনের তালিকাভুক্ত সন্ত্রাসী, ডাকাত সদস্য এবং ওয়ারেন্টভুক্ত আসামী কালা মাসুদ তার ২০/২৫ জনের একটি বাহিনী নিয়ে নগরীর গোড়াচাঁদ দাস রোড সংলগ্ন হালিমাখাতুন লেনে মৃত হাবিবুর রহমান চিনু’র বাসায় গিয়ে তার স্ত্রী ও দুই কন্যাকে অস্ত্রের মুখে জিম্মি করে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। এসময় চানু’র স্ত্রী সামসুন্নাহারের কাছ থেকে দুটি মোবাইল ও একটি স্বর্ণের চেইন ছিনতাই করে তাদের তিন মা-মেয়েকে ঘরের মধ্যে জিম্মি করে রাখে।
খবর পেয়ে কোতয়ালী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন শেখ ও এএসআই সমিরন মন্ডল এর নেতৃত্বে অভিযান চালিয়ে কালা মাসুদকে গ্রেপ্তার করলেও পালিয়ে যায় তার সহকারীরা। পরবর্তীতে মাসুদকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদে সে তার সহযোগিদের নাম বলে দেয়। এর প্রেক্ষিতে রাতেই অভিযান চালিয়ে আরো চার সহযোগিকে আটক করে বলে থানা সূত্রে জানা গেছে।