চাঁদমারীতে আগুনে পুড়েছে ৩ ব্যবসা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক॥ নগরীর চাঁদমারী এলাকায় ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে একটি আবাসীক হোটেল সহ ৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত হয়েছে। গত ১ মে শুক্রবার দিনগত রাত ৩টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে হঠাৎ করে চাঁদমারী এলাকার মুন্না স্টোর নামে একটি কনফ্রেকশনারীর ভেতর থেকে ধোয়া বেড় হতে দেখেন দায়িত্বরত নাইট গার্ড। এসময় তারা ছুটে দিয়ে দেখেন ঐ কনফ্রেকশনারী সহ পার্শ্ববর্তী তিনটি দোকানে আগুন জ্বলছে। তখন তারা তাৎক্ষনিক ভাবে ফায়ার সার্ভিসকে সংবাদ দেন।
বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র জ্যেষ্ঠ ষ্টেশন অফিসার মোহাম্মদ আলাউদ্দিন পরিবর্তনকে জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে ছুটে যান। বরিশাল সদর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।
তিনি জানান, প্রাথমিক তদন্তে মুন্না স্টোর্স নামে দোকানের ফ্রিজের তার থেকে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। পরে মুহুর্তের মধ্যে পার্শ্ববর্তী ‘মদিনা’ নামক একটি খবার হোটেল এবং দ্বিতীয় তলায় আবাসিক হোটেলে আগুন ছড়িয়ে পড়লে পুড়ে যায়। এতে দুটি দোকানই সম্পূর্ন ভস্মিভূত এবং আবাসীক হোটেলের উপরের অংশ পুড়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবী অনুযায়ী তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় ৩০ লক্ষার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতি এবং আগুনের সূত্রপাতের প্রকৃত কারন নিশ্চিত হওয়া যাবে বলে জানান মোহাম্মদ আলাউদ্দিন।