চরমোনাই পীরের ভাইকে ছেড়ে দিয়েছে সৌদি পুলিশ

নিজস্ব প্রতিবেদক॥ সৌদীতে ওয়াজ মাহফিল করতে গিয়ে পুলিশের হাতে আটক হন চরমোনাই পীরের ভাই ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম। সৌদী পুলিশ তাকে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছেন। ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ঢাকা মহানগর কমিটির সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ুম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম রিয়াদে একটি মাহফিলে অতিথি হিসেবে যোগদেন। মাহফিল শেষে শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে রিয়াদের একদল পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায়। এসময় মাহফিলে তার বয়ানের রোকর্ডকৃত সিডি এবং ডিভিডি যাচাই বাছাই ও জিজ্ঞাসাবাদ করেন।
মাওলানা আহমদ আব্দুল কাইয়ুম বলেন, রিয়াদের ঐ মাহফিলটিতে তিন হাজার লোক হাবার কথা ছিলো। কিন্তু সেখানে ১৫ হাজারের বেশি জনসমাগম হয়। এ কারনেই মুফতি সৈয়দ ফয়জুল করিমকে সন্দেহজনক ভাবে আটক করা হয়। এর বাইরে তাকে আটকের আর কোন কারন নেই। তবে জিজ্ঞাসাবাদ শেষে শনিবার ভোররাতে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলেও নিশ্চিত করেছেন তিনি।
উল্লেখ্য, গত ২৬ মে সৌদী আরবের একটি ইসলামি অনুষ্ঠানের ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে বয়ান করতে সেখানে যান মুফতি সৈয়দ ফয়জুল করিম। এর পূর্বে তিনি দুবাই ও আরব আমিরাতে ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে যোগদান করেছিলেন বলে জানিয়েছেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের একাধিক নেতারা।
চরমোনাই