গোয়েন্দা পুলিশের সফল অভিযান নগরীর ব্রাউন কম্পাউন্ডে ফেন্সিডিল ইয়াবা ও নারী সহ আটক-৬

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ দিন ধরে নগরীর আবাসিক এলাকায় ভদ্রবেশে বসবাস করে মাদক এবং দেহ ব্যবসা করে আসা একটি বাড়িতে সফল অভিযান চালিয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় বাড়িটি থেকে তিন নারী সহ সহ মোট ৬ জনকে আটক করেছেন তারা। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট এবং ফেন্সিডিল। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকায় সেন্টুর মালিকানাধীন বাড়ি থেকে তাদের আটক করা হয়। আজ শুক্রবার সকাল ১০ টায় পুলিশ কমিশনার কার্যালয়ে প্রেসি ব্রিফিং এর মাধ্যমে অভিযানের বিষয়টি তুলে ধরবেন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন।
এদিকে দীর্ঘ দিন পরে ডিবি পুলিশের এমন সফল অভিযানে নগরীর ভিআইপি এলাকাখ্যাত ব্রাউন কম্পাউন্ড রোডের ওই বাড়িতে মাদক এবং দেহ ব্যবসা বন্ধ হলেও নগরীর অনেক বাড়িতে এখনো চলছে অনৈতিক ব্যবসা। বাড়ির মালিক কিংবা কেয়ারটেকারদের সহযোগিতায় অনৈতিক কর্মকান্ড ঘটে চললেও প্রশাসন তাদের ধরতে চিহ্নিত করতে পারছে না। নগরীর কাটপট্টি এলাকার একটি বাড়িতেও দীর্ঘদিন ধরে এধরণের অনৈতিক ব্যবসা চলে আসছে। বছর দুয়েক আগে র‌্যাব কাটপট্টির ঐ বাড়ি থেকে খদ্দের সহ বাড়ির মালিককে আটক করলেও আইনের মারপ্যাচে বেড়িয়ে এসে পুনরায় অবৈধ কার্যক্রম চালিয়ে আসছে।
প্রত্যক্ষদর্শী ব্রাউন কম্পাউন্ড রোডের কয়েকজন বাসিন্দা জানান, এলাকার সেন্টুর বাড়িতে ভাড়াটিয়া হিসেবে দীর্ঘ দিন ধরে তরুনী এবং ২ যুবক বসবাস করে আসছিলো। সেখানে তারা মাদক এবং দেহ ব্যবসা চালিয়ে যাচ্ছিল। প্রতিদিন দুপুরে, সন্ধ্যার পরে এবং গভীর রাত থেকে সকাল পর্যন্ত বাড়িতে বিভিন্ন বয়সের পুরুষ লোকেরা রহস্যজনকভাবে আসা যাওয়া করতো। বিষয়টি স্থানীয়দের মাধ্যমে সন্দেহের সৃষ্টি করলে তারা সোর্সের মাধ্যমে গোয়েন্দা পুলিশকে অবহিত করেন। সোর্সের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল সকালে ব্রাউন কম্পাউন্ড রোডের সেন্টুর মালিকানাধীন বহুতল ভবনে অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল। এসময় বাড়িটি থেকে ৩ তরুনী এবং ২ যুবক সহ ৬ জনকে আটক করে। তাদের কাছ থেকে ফেন্সিডিল এবং ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে ডিবির অভিযানিক দলটি। তবে উদ্ধারকৃত মাদক এর সংখ্যা নির্দিষ্ট করে বলতে না পারলেও ডিবি পুলিশ ৫০ বোতলের মত ফেন্সিডিল এবং এক হাজার পিস এর মত ইয়াবা পেয়েছে বলে জানিয়েছেন এলাকার প্রত্যক্ষদর্শীরা।
এদিকে প্রত্যক্ষদর্শীদের দেয়া অভিযানের বিষয়ে নিশ্চিত হতে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার এবং নগর পুলিশের মুখপাত্র নাসির উদ্দিন এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি এ বিষয়ে কোন প্রকার আগাম তথ্য জানাতে অপরাগতা প্রকাশ করেন। তিনি জানান, বিষয়টিতে নগর পুলিশের উর্ধতন কর্মকর্তারা হস্তক্ষেপ করছেন। তারাই সাংবাদিকদের অভিযানের বিস্তারিত তথ্য জানাবেন। এ উপলক্ষে আজ শুক্রবার সকাল ১০টায় পুলিশ কমিশনার কার্যালয়ে বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য নিশ্চিত হতে সংশ্লিষ্ট প্রতিবেদককে আহ্বান জানিয়েছেন ডিবি পুলিশের এই কর্মকর্তা। আবাসিক এলাকায় ডিবি’র সফল অভিযানকে স্বাগত জানিয়েছে ব্রাউন কম্পাউন্ড এলাকার জনগণ। তারা নগরীর বিভিন্ন স্থানে, বাসা-বাড়িতে অবৈধ ব্যবসার বিরুদ্ধেও অভিযান চালানোর জন্য পুলিশের প্রতি অনুরোধ জানিয়েছেন।