গনপূর্তের আজ দরপত্র জমা নিয়ে অজানা শংকা

নিজস্ব প্রতিবেদক॥ আজ সোমবার নগরীর গনপূর্ত বিভাগে ১৭ কোটি টাকার দরপত্র জমা দেয়ার শেষ দিন। তাই দুই গ্রুপের এই কাজ বাগিয়ে নিতে তৎপরতা চালাচ্ছে ক্ষমতাসীন দলের তিনটি পক্ষ। এর মধ্যে একটি পক্ষ ইতোমধ্যে তার দরপত্র দাখিল করেছেন। ফলে এ নিয়ে তিন পক্ষই মুখোমুখি অবস্থানে রয়েছে। দরপত্র জমা দেয়াকে কেন্দ্র করে আজ গনপূর্ত কার্যালয়ে বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশংকা করছে সাধারন ঠিকাদাররা।
তবে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা কিংবা অনিয়মের উর্ধ্বে থেকে দরপত্র কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন গন পূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন। এজন্য আজ সকাল থেকেই গনপূর্ত কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলেও জানান তিনি।
গনপূর্ত বিভাগ সূত্রে জানাগেছে, সম্প্রতি বরিশাল নগরীর বান্দ রোডে শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ ও মেডিকেল কলেজ হাসপাতালে নির্মাণাধীন ৫ তলা ভবনের নির্মাণ কাজ সম্পন্ন করনে ১৭ কোটি টাকা ব্যয় সাপেক্ষে দরপত্র আহবান করে গনপূর্ত অধিদপ্তর এর বরিশাল কার্যালয়। সে অনুযায়ী গতকাল রবিবার ছিল দরপত্র সংগ্রহের শেষ দিন। আজ বেলা ১২টা পর্যন্ত গনপূর্ত বিভাগে দরপত্র জমা নেয়া হবে।
এদিকে দরপত্র আহবানের পর থেকেই কাজ দুটি বাগিয়ে নিতে মরিয়া হয়ে উঠে বরিশাল আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের তিনটি পক্ষ। এর মধ্যে একটি পক্ষ গতকাল দরপত্র বিক্রির শেষ দিনেই তার দরপত্র জমা দিয়েছেন। ফলে বাকি দুই পক্ষের মধ্যে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে। তারপরও অপর দুই পক্ষ কাজটি বাগিয়ে নিতে মরিয়ে হয়ে আছে। তাই দুই পক্ষই আজ গনপূর্ত বিভাগে কাজ গুচ্ছের জন্য যাবার প্রস্তুতি নিয়েছে। আবার যেই পক্ষ দরপত্র জমা দিয়েছে তিনিও তার সিদ্ধান্তে অনড় রয়েছে। আর তাই আজ এ নিয়ে বড় ধরনের সংঘর্ষের সম্ভাবনা দেখা দিয়েছে সাধারন ঠিকাদারদের মাঝে।