গণহিস্টোরিয়ায় আক্রান্ত ১৮ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক ॥ গণহিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে সদর উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়ের ১৮ জন শিক্ষার্থীকে। গতকাল বৃহস্পতিবার চাঁদপুরা ইউপির দুর্গাপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এই ঘটনায় অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিক্ষার্থীরা সকলে ষষ্ঠ শ্রেনী পড়–য়া।
তারা হলো- আসাদুজ্জামান, অর্পিতা, উর্মি, চাঁদনী, রুপালী, রুপা, পপি, সাথী, মুক্তা, আখি, মনি, মৃদুলা, মৌ, আমেনা, মনি, লিয়া ও শারমিন। তবে চিকিৎসকরা এ নিয়ে ভয়ের কিছু নেই বলে আশ্বস্থ করেছেন।
শেবাচিমের জরুরী বিভাগের চিকিৎসক ডা. দাস রনবীর জানান, এটি গণহিস্ট্রোরিয়া রোগের লক্ষণ। এর কোন নির্দিষ্ট কারন নেই। এমনকি এটি ছোয়াছে কোন রোগও নয়। মানুষিক দুর্বলতায় হতে পারে মন্তব্য করেন তিনি।
শিক্ষকরা জানায়, বেলা ১১ টায় সহকারী শিক্ষিকা আমিনা খানম পাঠদানের জন্য শ্রেনী কক্ষে যায়। কক্ষে প্রবেশ করে দেখতে পায় শিক্ষার্থীরা শ্বাস কষ্টে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছে। তখন এ্যাম্বুলেন্স খবর দিয়ে তাদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান জানান, শিক্ষার্থীরা সুস্থ হয়েছে। তবে গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত তাদের বাসায় যাওয়ার ছাড়পত্র দেয়া হয়নি।
এদিকে এই ঘটনার পর শিক্ষার্থীদের খোঁজ খবর নিতে হাসপাতালে ছুটে যান সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু। তিনি শিক্ষার্থীদের শারীরিক অবস্থার খোজ নিয়ে সুচিকিৎসার জন্য চিকিৎসকদের সাথে অলোচনা করেছেন।