কিশোর বাতায়ন, উদ্ভাবনের খোঁজে ও জেলা ব্র্যান্ডিং বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ কিশোর বাতায়ন, উদ্ভাবকদের খোঁজে ও জেলা ব্র্যান্ডিং বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টায় বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। বরিশাল জেলা প্রশাসন ও বিভাগীয় তথ্য অফিসের যৌথ আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) এর সহযোগিতায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।
প্রেস ব্রিফিংএ লিখিত বক্তব্যে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে অনলাইন পোর্টাল কিশোর বাতায়ন। ১৩ থেকে ১৮ বছরের কিশোরদের মেধা বিকাশের জন্য অনলাইন পোর্টাল করা হয়েছে। এর মাধ্যমে তারা বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন’র ধারনা পাবে।
তিনি বলেন, এই পোর্টালে ভিডিও আপলোড ও ডাউনলোড করা ছাড়াও নিজ নিজ জেলা এবং এলাকার ঐতিহ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরতে এবং সম্ভাবনার কথা জানতে পারবে।
এছাড়াও প্রেস ব্রিফিং এর মাধ্যমে সম্ভাবনাময় বরিশালের বিভিন্ন ইতিহাস ঐতিহ্য এবং উন্নয়নমুলক পরিকল্পনার চিত্র তুলে ধরেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। তিনি জানিয়েছেন, বরিশালের দার্শনিক আরজ আলী মাতুব্বর এর বাড়ি, মাধবপাশার দুর্গাসাগর, উজিরপুরে শাপলার বিল, নগরীর বধ্যভূমি এলাকায় কীর্তনখোলা নদীর অপর প্রান্তে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।
বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিভাগীয় তথ্য অফিসের উপ-পরিচালক আমিরুল আজিম, বরিশাল প্রেস ক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, দৈনিক বিপ্লবী বাংলাদেশ’র সম্পাদক নূরুল আলম ফরিদ, আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার প্রকাশ ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি এমএম আমজাদ হোসাইন, মাহমুদ হোসেন চৌধুরী প্রমুখ।