কালেক্টরেট স্কুলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক চালু ॥ বান্দ রোডে নিজস্ব স্থায়ী ভবনের জন্য জমি বরাদ্দ

সিদ্দিকুর রহমান ॥ নগরীর বান্দ রোডের হেমায়েত উদ্দিন ডায়াবেটিক হাসপাতাল সংলগ্ন জমিতে নির্মিত হবে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের স্থায়ী ভবন। নিজস্ব স্থায়ী ভবন নির্মানের জন্য ৪৮ শতাংশ জমি অধিগ্রহনের জন্য অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা মন্ত্রনালয়ের উদ্ধৃতিতে গতকাল বুধবার এই তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। তিনি জানান, নগরীর বগুড়া-আলেকান্দা মৌজায় ওই জমিতে নির্মিত হবে স্থায়ী ভবন। বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের স্থায়ী ভবন নির্মানের জমি অধিগ্রহনের বিষয়ে প্রজ্ঞাপন দুই একদিনের মধ্যে জেলা প্রশাসনে এসে পৌছবে। প্রজ্ঞাপন পৌছলে জমির সীমানা নির্ধারনসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হবে। দ্রুত সময়ের মধ্যেই ভবন নির্মানের কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। তিনি আরো জানান, সারাদেশের শিক্ষা ব্যবস্থায় বরিশাল জেলা অনেকটা এগিয়ে রয়েছে। তাছাড়া বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজটি জেলা প্রশাসন পরিচালিত। তাই এই শিক্ষা প্রতিষ্ঠানের পড়ালেখার মান’র বিষয় জেলা প্রশাসন কর্তৃপক্ষ সর্বদা তদারকিতে সচেতন। তাই ইতিমধ্যে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উন্নত শিক্ষায় শিক্ষিত করতে ডিজিটাল শ্রেনী কক্ষে পাঠদান করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন ধরনের ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মেধা বিকাশে এই প্রতিষ্ঠানটি বেশ ভূমিকা পালন করছে।
জেলা প্রশাসক বলেন, বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার মান অক্ষুন্ন রাখতে যেকোন ধরনের উদ্ভাবনী ব্যবস্থা গ্রহন করা হবে। আর এর মধ্যে দিয়েই এই প্রতিষ্ঠানটি বরিশাল জেলায় মডেল শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তরিত হবে। পাশাপাশি জেলার শিক্ষা বিস্তারে এই প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ন অবদান রাখবে বলে আশাব্যক্ত করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।
এর আগে গত পহেলা জানুয়ারী বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মো. মনির হোসেন হাওলাদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবুল কালাম তালুকদার, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এ্যাড. এস এম ইকবাল, মুক্তিযোদ্ধা কেএস মহিউদ্দিন মানিক, সহকারী কমিশনার মোজ্জাম্মেল হক চৌধুরি, মাহমুদা কুলসুম মনিসহ বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষিকাবৃন্দ এবং জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।