কারিকর বিড়ি শ্রমিক ইউনিয়নের শোক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥ কারিকর বিড়ি শ্রমিক ইউনিয়ন’র উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার নগরীর সাগরদী কারিকর বিড়ি ব্র্যঞ্চ’র ইউনিয়ন কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বরিশাল-২ আসনের সাংসদ এ্যাড. তালুকদার মো. ইউনুস।
কারিকর বিড়ি শ্রমিক ইউনিয়ন সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক প্রনব সেন’র সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ বরিশাল জেলার সভাপতি মো. শাহজাহান হাওলাদার।
বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর শ্রমিক লীগের সাধারন সম্পাদক পরিমল চন্দ্র দাস, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক হারুন-অর-রশিদ তালুকদার প্রমুখ।
প্রধান অতিথি’র বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি বলেন, দেশ এখন খুব শান্তিতে চলছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ব্যাপক উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রয়েছে। বর্তমান শেখ হাসিনা সরকারের জন্যই মেহনতী মানুষ এবং শ্রমিকরা আজ তাদের অধিকার ফিরে পেয়েছে।
তিনি বলেন, বিএনপি-জামায়ত চেয়েছিলো এ উন্নয়ন পরিকল্পনাকে বাধাগ্রস্থ করতে। কিন্তু সাধারন মানুষ বিএনপি নেত্রীর সেই পরিকল্পনা বাস্তবায়ন হতে দেয়নি। এ কারনেই গত ৫ই জানুয়ারীর পর তারা আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে যে হত্যার রাজনীতি শুরু করেছিলো তা শেষ পর্যন্ত টিকিয়ে রাখতে পারেনি। আর তাই বিএনপি’র অস্তিত্ব এখন শেষ হওয়ার পথে।