কাউনিয়ায় প্রতিমা ভাংচুর

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর কাউনিয়া এলাকায় একটি মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে দূর্বৃত্তরা। গতকাল শনিবার কাউনিয়ার ২ নম্বর ওয়ার্ড অপরাজিতা কুঞ্জ মন্দিরে এ ঘটনা ঘটে। তবে পরিকল্পিত ভাবে এ ভাংচুরের ঘটনা ঘটানো হয়েছে বলে দাবী করেছেন স্থানীয়রা।
মন্দির কমিটির সভাপতি বিকাশ হালদার আজকের পরিবর্তনকে জানান, শনিবার শারদীয় দুর্গাপূজার জন্য দুপুরের পরে পূজা মন্ডপে বিদ্যুৎ এবং আলক শজ্বার কাজ করতে আসে ইলেকট্রেশিয়ানরা। তারা এসে দেখে দূর্গা প্রতিমা ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। তারা বিষয়টি আমাদের জানালে ঘটনাস্থলে গিয়ে দুর্গা প্রতিমা ভাঙ্গ দেখতে পাই দূর্গা প্রতিমার হাত ভাত ভাঙ্গা, গনেষের হাত মোড়ানো ও কার্তিকের হাত ভাঙ্গা।
বিকাশ হালদার আরো জানান, কে বা করা দূর্গা প্রতিমা ভেঙ্গেছে তা এখন পর্যন্ত সন্ধান পাওয়া যায়রি। তবে শনিবার ভোর রাতের দিকে দূর্বৃত্তরা এ ঘটনা ঘটাতে পারে। বিষয়টি থানা পুলিশ ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে জানানো হয়েছে। পুলিশ ও নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
মহানগরীর কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাহাবুবর রহমান এর সাথে আলাপকালে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মন্দির কর্তৃপক্ষ বিষয়টি তাকে মৌখিক ভাবে জানালো লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনিয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানিয়েছেন।