কাউনিয়ায় আগ্নেয়াস্ত্র সহ দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ॥ সদর উপজেলার বাটনা থেকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৮। শুক্রবার দিবাগত গভির রাতে র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার মেজর সোহেল রানা প্রিন্স’র নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে ১টি বিদেশী পিস্তল, ১টি দেশিয় পাইপগান ও ৪ রাউন্ড তাজা গুলি।
আগ্নেয়াস্ত্র সহ আটককৃত অস্ত্র ব্যবসায়ীরা হলো- বাটনা এলাকার মৃত আব্দুল জব্বার খান এর ছেলে মো. আক্তারুজ্জামান খান (৪৮) ও মৃত সফর আলী হাওলাদার এর ছেলে রেজাউল করিম (৪২)। এদের মধ্যে আক্তারুজ্জামানের বিরুদ্ধে মারামারি এবং রেজাউল এর বিরুদ্ধে হত্যা মামলা সহ বিভিন্ন মামলা রয়েছে। এদের বিরুদ্ধে র‌্যাব-৮ এর সিপিএসসি’র ডিএডি মোঃ সৈয়দুজ্জামান বাদী হয়ে অস্ত্র আইনে কাউনিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। তারা বড় ধরনের নাশকতা অথবা অপরাধ সংঘটিত করার জন্যই অবৈধ অস্ত্র মজুদ করেছে বলে ধারণা র‌্যাবের।
র‌্যাব-৮ সদর দপ্তর থেকে প্রেরিত ই-মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে, শুক্রবার দিবাগত গভির রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কাউনিয়া বাটনা এলাকায় গ্রেফতার হওয়া আসামী আক্তারুজ্জামান খান এর বসত বাড়িতে অবৈধ অস্ত্র ও গুলি সহ দুই ব্যক্তি অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর সোহেল রানা প্রিন্স এর নেতৃত্বে ওই বাড়িতে অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি বিশেষ দল। এসময় র‌্যাবের উপস্থিত টের পেয়ে পালিয়ে যেতে চাইলে ওই অস্ত্রব্যবসায়ীকে ধাওয়া করে ধরে ফেলেন র‌্যাব সদস্যরা। পরে তাদেরকে তল্লাশী করে দেশি-বিদেশী অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।