এ্যাংকর সিমেন্টের ফ্যাক্টরিতে ক্রেনের অংশ খুলে পড়ে শ্রমিক নিহত, আহত-৩

নিজস্ব প্রতিবেদক॥ এ্যাংকর সিমেন্ট কোম্পানিতে সিমেন্ট উঠানোর ক্রেনের অংশ বিশেষ খুলে পড়ে এক শ্রমিক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো তিন শ্রমিক। গতকাল বুধবার বেলা ১১টার দিকে নগরীর রূপাতলী এ্যাংকর সিমেন্ট ফ্যাক্টরিতে এই ঘটনা ঘটে।
নিহত শ্রমিকের নাম শাকিল (২২)। তিনি নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা। আহতদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন শফিক (২৮), ফরিদ হোসেন (৩৮) ও মাসুদ হোসেন (৩০)।
আহত ফরিদ হোসেন জানান, সকাল থেকে তারা এ্যাংকর সিমেন্ট কোম্পানির কীর্তনখোলা নদীর পাড়ে সিমেন্ট তৈরীর কাচামাল খালাসের কাজ করতে ছিলেন। এসময় কাচামাল সহ ক্রেনের বিশেষ অংশে হুক ভেঙ্গে নিচে পড়ে। তখন নিচে থাকা চার শ্রমিক গুরুতর আহত হয়। তাৎক্ষনিক ভাবে তাদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে আহতদের মধ্যে শাকিলের অবস্থা আশংকা জনক হলে দুপুরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল হলেজ হাসপাতালে প্রেরনের পরামর্শ দেন শেবাচিমের চিকিৎসকরা। বিকালে তাকে ঢাকায় নেয়ার পথে মাওয়া ফেরিতে এ্যাম্বুলেন্সের মধ্যে শাকিলের মৃত্যু হয় বলে নিশ্চিত করেন সাথে থাকা তার পরিবারের ঘনিষ্টজন মো. কালা মিয়া। রাতে লাশ বরিশালে ফিরিয়ে এনে দাফন সম্পন্ন করা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন। তবে বাকি তিন আহতকে এ্যাংকর সিমেন্ট কোম্পানির অর্থায়নে শেবাচিম হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।