এলজিইডির ৬৭ লাখ টাকার কাজ ভাগবাটোয়ারা

নিজস্ব প্রতিবেদক॥ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের (এলজিইডির) ৬৭ লাখ টাকার উন্নয়নমূলক কাজ ভাগবাটোয়ারা করে নিয়েছে ছাত্রলীগ-যুবলীগ। গতকাল বুধবার দরপত্র জমা দেয়ার শেষ দিনে তাই তারা কোন ঠিকাদারদের জমা দিতে দেয়নি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়(এলজিইডি) ৬৭ লাখ টাকা ব্যয়ে গত ৩ ফেব্রুয়ারি মেহেন্দিগঞ্জ, বাবুগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের সমবায় সমিতির তিনটি টিনসেড বিল্ডিং এর কাজের দরপত্র আহবান করে। মঙ্গলবার দরপত্র বিক্রির শেষ দিন পর্যন্ত ৫৫টি দরপত্র বিক্রি হয়। গতকাল বুধবার ছিলো দরপত্র জমাদানের শেষদিন। এলজিইডি অফিস, বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ সুপারের কার্যালযে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দরপত্র জমা নেয়া হয়।
এরপূর্বে মঙ্গলবার রাতে স্থানীয় আওয়ামীলীগ নেতাদের সাথে বৈঠক করে সমন্বয় অনুযায়ী মেহেন্দিগঞ্জ উপজেলার কাজটি মহানগর ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিন, বাবুগঞ্জ উপজেলার কাজটি মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক অসীম দেওয়ান ও বাকেরগঞ্জ উপজেলার কাজটি জেলা যুবলীগ সদস্য মোয়াজ্জেম হোসেন চুন্নু গুছ করে নেয়।
সে অনুযায়ী গতকাল মঙ্গলবার সকালে সকালে এলজিইডি ভবনের মধ্যে মহানগর ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিন এবং জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ সুপারের কার্যালযে মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক অসীম দেওয়ান তাদের লোকজন নিয়ে অবস্থান নেয়। এসময় সাধারণ ঠিকাদাররা দরপত্র জমা দিতে আসলে তাদের দরপত্র নিয়ে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তখন বেশ কয়েকজন ঠিকাদারকে লাঞ্ছিতও করে ছাত্রলীগ। এসময় তারা বাদে আর কেউ দরপত্র জমা দিতে পারেনি।
এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন বলেন, জানা মতে দরপত্র জমা দিতে কারো কোন সমস্যা হয়নি। কারণ আমাদের অফিসসহ জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ সুপারের কার্যালযে সিডিউল জমা নেয়া হযেছে। তবে অফিসের বাইরে কিছু ঘটে থাকলে তা আমাদের জানা নেই।