এক আসনের জন্য লড়বে ৯ শিক্ষার্থী শেরে বাংলা মেডিকেল কলেজের ২০১৪-১৫ বর্ষের ভর্তি পরীক্ষা কাল

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ২০১৪-১৫ শিক্ষা বর্ষের এমবিবিএস ও বিডিএস’র ভর্তি পরীক্ষা কাল ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় ২৪৯টি আসনের বিপরীতে অংশ নিবে দুই হাজার ৫৯ জন পরীক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে লড়াই করবেন প্রায় ৯ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষার সকল আয়োজন সম্পন্ন হয়েছে কলেজ কর্তৃপক্ষ ।
শের-ই-বাংলা মেডিকেল কলেজ’র ছাত্র শাখার প্রধান সহকারী মো. রনি জানান, গত ২০১৩-১৪ অর্থ বছরের তুলনায় এবার আবেদনকারীর সংখ্যা বেশি। এ বছর এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অন লাইনের মাধ্যমে আবেদন করেছেন ২ হাজার ৫৯ জন।
তিনি জানান, শের-ই-বাংলা মেডিকেল কলেজে আসন সংখ্যা ২৪৯টি। এর মধ্যে ১৯৭টি এমবিবিএস এবং ৫২টি বিডিএস (ডেন্টাল)। সে অনুযায়ী প্রতি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে লড়াই করবেন প্রায় ৯ জন পরীক্ষার্থী।
এছাড়া নির্ধারিত দুটি কেন্দ্রে এ সংখ্যক পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। এর মধ্যে একটি শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও অপরটি তৎসংলগ্ন ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজী (আইএইচটি)’র একাডেমিক ভবন। দুটি কেন্দ্রে আসন বিন্যাস সম্পন্ন হয়েছে।
এ বিষয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ সাব্বির আহমেদ জানান, ২৪ আগষ্ট ভর্তি পরীক্ষার সকল আয়োজন সম্পন্ন হয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় থেকে পরীক্ষকগন আজকের মধ্যেই বরিশালে পৌঁছবেন। পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন করণের লক্ষ্যে পুলিশ কমিশনার এবং জেলা প্রশাসনের নিকট সহযোগিতা চাওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।