এই প্রথম ভারতীয় বিশ্ববিদ্যালয় নিয়ে নগরীতে শিক্ষা মেলা আজ

নিজস্ব প্রতিবেদক ॥ এই প্রথমবারের মত নগরীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারতের বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে শিক্ষা মেলা। আজ শনিবার সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত নগরীর সদর রোডের অশ্বিনী কুমার টাউন হলে মেলার আয়োজন করেছে এইচটি গ্লোবাল লিমিটেড। এই মেলার মাধ্যমে জানা যাবে ভারতের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি এবং স্কলারশিপ সুবিধা সহ যাবতীয় তথ্য।
এইচটি গ্লোবাল লিমিটেড বরিশাল ব্রাঞ্চ এর ব্যবস্থাপক মো. শাহ্ আলম মিয়া জানান, আজ শনিবার সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে ভারতের বিশ্ববিদ্যালয় নিয়ে শিক্ষা মেলা। বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ হানিফ অশ্বিনী কুমার টাউন হলে মেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠান এবং শিক্ষা মেলায় ভারতের পাঞ্জাব, শিমলা, ব্যাঙ্গালোর, কলকাতা এবং দিল্লী’র স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের পাশাপাশি বরিশালের শিক্ষাবিদগণ উপস্থিত থাকবেন।
তিনি আরো জানান, আয়োজিত মেলায় আগত শিক্ষার্থীরা ভারতের বিশ্ববিদ্যালয়গুলো থেকে আগত প্রতিনিধিদের কাছ থেকে সর্বনি¤œ ৫০ থেকে শতভাগ পর্যন্ত স্কলারশিপ সুবিধা সহ কম খরচে আন্তর্জাতিক মানের উচ্চ শিক্ষার তথ্য জেনে নিতে পারবেন বলেও জানান তিনি। তাই মেলায় আগ্রহী শিক্ষার্থী এবং অভিভাবকদের আমন্ত্রন জানিয়েছেন আয়োজকরা।