এইচএসসি পরীক্ষায় অপরাধে ২৬ শিক্ষার্থীকে দন্ড

নিজস্ব প্রতিবেদক ॥ এইচএসসির সদ্য ঘোষিত ফলাফলের পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের কারনে বহিস্কৃত ২৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তিমূলক দন্ড দিয়েছে বোর্ড। অপরাধের ধরন অনুযায়ী তিন শ্রেনীতে শাস্তি দেয়া হয়েছে। এর মধ্যে ২৩ জনকে শুধু এক বছরের, দুই জনকে দুই বছরের এবং একজনকে চার বছরের জন্য পরীক্ষায় অংশ না নেয়ার শাস্তি দেয়া হয়েছে।
শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, অপরাধের ধরন অনুযায়ী ওই শাস্তি দেয়া হয়েছে। এরমধ্যে শুধুমাত্র ২০১৫ সালের অনুষ্ঠিত পরীক্ষা বাতিল হয়েছে কলসকাঠি কেন্দ্রের ২১১৭১৬ ও ৪১২৫১৪ রোল নং এর শিক্ষার্থীদের। এছাড়া হোসনাবাদ কেন্দ্রের ৪১৬৫১২ রোল নং ধারী, আরিফ মাহমুদ কেন্দ্রের ৩১৮৭৮৭, ৪১৭৫১৫ ও ৪১৭৫২৭, হাতেম আলী কেন্দ্রের ৬৬০০১১, শশীভুষনের ৪৩১১০১, মাটিভাঙ্গার ৩২৪২৫১, দৌলতখানের ৮২৫৩৬৪, দুমকী কেন্দ্রের ৪২৩২৮২, বড়ইয়া কেন্দ্রের ৮১৬৮৪২, বাংলা বাজার কেন্দ্রের ৪৩১২১৬, আমতলী কেন্দ্রর ৪২৭৪১৭ ও ২১৮১০০, খেপুপাড়ার ৩২৮৫১৩, সুবিদখালী কেন্দ্রের ৮২১৩২০, ৩২৯২২০ ও ৩২৯১৪২, বগা বন্দর কেন্দ্রের ৪২৬৪২৫ ও ৪২৬৪২৮, পিরোজপুর কেন্দ্রর ৪২০০৭৮ এবং গুয়াটন কেন্দ্রের ৩২১৬৩২। এদের রেজিষ্টেশন থাকলে ২০১৬ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।
২০১৫ সালের পর আগামী ১৬ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে না পাতারহাট কেন্দ্রের ৩৪১৪৩১ ও শশীভুষন কেন্দ্রের ২১৯৯২৯ রোলনংধারী শিক্ষার্থীরা।
২০১৫ সালের পর ২০১৬, ১৭ ও ১৮ সালে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিতে পারবে না মেহেন্দীগঞ্জ কেন্দ্রের ৮১৫৪৪১ রোল নং ধারী শিক্ষার্থী।