এইচএসসির পুনঃনিরীক্ষণে পাস ১৩ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার খাতা পুন. নিরীক্ষণে ২৩ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এতে আরো পাশ করেছে ১৩ শিক্ষার্থী এবং জিপিএ ৫-এ পরিবর্তন হয়েছে ৩ শিক্ষার্থীর।  পুন.নিরীক্ষণের জন্য আবেদনকারী শিক্ষার্থীদের ফলাফল বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
এছাড়া আবেদকারি শিক্ষার্থীদের মোবাইল ফোনে এ ফলাফল পাঠিয়ে দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান মো. জিয়াউল হক।
বরিশাল শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক শাহ আলমঙ্গীর হোসেন জানান, এবার এসএইচসির খাতা পুন.নিরীক্ষণে ২৩ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। জিপিএ থেকে জিপিএ ৫-এ পরিবর্তন হয়েছে ৩ শিক্ষার্থীর। এছাড়া অকৃতকার্য থেকে কৃতকার্য হয়েছে আরও ১৩ শিক্ষার্থী। এসএইচসি পরীক্ষা শেষে খাতা পুন. নিরীক্ষণের জন্য নির্ধারিত সময়ের মধ্যে ৯ হাজার ৫৮৬ বিষয়ে আবেদন করেন ৩ হাজার ২১৭ শিক্ষার্থী। গত ১৩ আগস্ট প্রকাশ করা হয়। প্রকাশিত ফল নিয়ে যে সব শিক্ষার্থীদের আপত্তি ছিলো তারা খাতা পুন. নিরীক্ষণের জন্য বোর্ডে আবেদন করেন। পুন. নিরীক্ষণের আবেদন গত ১৪ আগস্ট থেকে ২০ আগস্টের মধ্যে টেলিটক মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে নেয়া হয়।