উত্তরপত্র বাইরে পাঠিয়ে বহিস্কৃত ছাত্রলীগ কর্মী

নিজস্ব প্রতিবেদক ॥ সম্মান দ্বিতীয় বর্ষের ইংরেজী পরীক্ষার হল থেকে উত্তরপত্র বাইরে পাঠানোর অভিযোগে ছাত্রলীগ কর্ম পরিচয়দানকারী বিএম কলেজের ছাত্রকে বহিস্কার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সরকারী বরিশাল কলেজ কেন্দ্র থেকে বহিস্কৃত ছাত্র হলো-তালহা যোবায়ের। সে সরকারি বিএম কলেজের ইংরেজী বিভাগের ছাত্র ও নগরীর নুরিয়া স্কুল এলাকার বাসিন্দা। তাকে রাস টিকেট (চুড়ান্ত বহিস্কার) দেয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন করা হয়েছে বলে সরকারী বরিশাল কলেজ অধ্যক্ষ জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারী বরিশাল কলেজ কেন্দ্রের ১০৯ নম্বর কক্ষে পরীক্ষায় অংশ নেয় বিএম কলেজের শিক্ষার্থী তালহা যোবায়ের। পরীক্ষার শুরুতেই সে তার পরীক্ষার খাতা কৌশলে বহিরাগত এক ছেলের কাছে বাহিরে পাঠিয়ে দেয়। পরে কক্ষের টেবিল থেকে অপর একটি খাতা নেয়। বিষয়টি কক্ষ পরিদর্শক আব্দুল মান্নান দেখতে পেয়ে ওই শিক্ষার্থীর প্রবেশপত্র আটক করেন। প্রবেশপত্রে ছাত্রের ছবি কিংবা কলেজ অধ্যক্ষের সিল ছিল না। তখন বখাটে প্রকৃতির তালহা নিজেকে ছাত্রলীগ কর্মি পরিচয় দিয়ে হল পরিদর্শক শিক্ষকের সাথে খারাপ আচরন করে। সবাইকে দেখে নেয়ার হুমকি দিয়ে দম্ভোক্তি করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার কিছু করতে পারবে না। তাৎক্ষনিক বিষয়টি কলেজ প্রশাসন জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক ড. অলোক সাহাকে অবহিত করা হয়। খবর পেয়ে তিনি কলেজে এসে ওই শিক্ষার্থীকে বহিস্কার করেন। তখন তালহা কতিপয় ছাত্রলীগ নেতাদের খবর দিয়ে কলেজে নিয়ে আসে। কিন্তু তাদের সুপারিশ গ্রহন করা হয়নি।
সরকারি বরিশাল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক হাবিবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উগ্র আচরনের জন্য জাতীয় বিশ্ব বিদ্যালয় থেকে চুড়ান্তভাবে বহিস্কারের জন্য আবেদন করা হয়েছে।