ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥ সাবেক মন্ত্রী নাস্তিক লতিফ সিদ্দিকীর ফাঁসি ও মুরতাদদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড আইন পাসের গণভোটের এবং ঢাকায় বাংলাদেশ ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার অশ্বিনী কুমার হল চত্ত্বরে অনুষ্ঠিত এই কর্মসূচির আয়োজন করেছে ইসলামী আন্দোলন জেলা ও মহানগর শাখা। ইসলামী আন্দোলন মহানগর সভাপতি আলহাজ্ব মাও. নাসির আহমেদ কাওসারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন হযরত মাওলানা নওমুসলিম ডাঃ সিরাজুল ইসলাম সিরাজী, ইসলামী আন্দোলন বরিশাল মহানগরীর সহ-সভাপতি হযরত মাওলানা আনোয়ার হোসেন জেহাদী, হযরত মাওলানা ইদ্রিস আলী, জেলা সম্পাদক হযরত মাওলানা সিরাজুল ইসলাম, মহানগরীর সাধারন সম্পাদক আলহাজ্ব লুৎফর রহমান, হযরত মাওলানা শাহাদাৎ হোসেন মুনির ও হযরত মাওলানা আবুল খায়ের।
এসময় বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার একটি নাস্তিকবাদী দল। যদি তাই না হয় তবে ধর্মবিরোধী কর্মকান্ড করলেও নাস্তিক লতিফের বিরুদ্ধে এখনো কোন আইনগত ব্যবস্থা নিচ্ছে না সরকার। বক্তারা নাস্তিক লতিফ সিদ্দিকীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে সরকারের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, নাস্তিক লতিফ সিদ্দিকীকে আইনের কাঠগড়ায় দাঁড় করিয়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিতে হবে। অন্যথায় ইসলামি আন্দোলন দেশব্যাপী বড় ধরনের আন্দোলন কর্মসূচী ঘোষনা দিতে বাধ্য হবে। এছাড়াও সংসদে নাস্তিক মুরতাদদের সর্বোচ্চ শাস্তি ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড প্রদানের আইন পাশ করার দাবী জানানো হয়।
বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় অশ্বিনী কুমার হল চত্ত্বরে এসে শেষ হয়।
এদিকে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশ। বুধবার সকাল ১১ টায় জেলা ইসলামী আন্দোলনের  কয়েক শতাধিক কর্মী-সমর্থক শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন হতে বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় জামে মসজিদ মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তারা লতিফ সিদ্দিকীর অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা করে তাকে মরুতাদ ঘোষনা, তার নাগরিকত্ব বাতিল, তার অবৈধ সকল সম্পদ বাজেয়াপ্ত করাসহ সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবী জানান।  বক্তব্য রাখেন,দলের জেলা সভাপতি অ্যাডভোকেট আঃ জব্বার, নজরুল আহসান, মো. লোকমান হোসেন ফিরোজী, মো. ইয়াহ্ ইয়া হাওলাদার, সেক্রেটারী মো. শেহাব উদ্দিন কাশেমি ও মো. নাসির উদ্দিন সহ একাধিক নেতারা। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক সিদ্দিকীর কাছে উল্লেখিত দাবী সমূহ বাস্তবায়নের জন্য তার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করে।