ইন্সপেক্টর পদে পদোন্নতি পেলেন বরিশালের ১৭ এসআই

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশ সহ রেঞ্জ পুলিশের ১৭ উপ-পরিদর্শক (এসআই) পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর (পরিদর্শক) হয়েছে। সম্প্রতি পুলিশ হেড কোয়াটার্সের এআইজি (সংস্থাপন) মো. রুহুল আমিন স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের পদোন্নতি দেয়া হয়। এদিকে আদেশ দেয়ার পর পরই পদোন্নতি পাওয়া উপ-পরিদর্শকদের পরিদর্শকদের ব্যাচ পড়িয়ে দিয়েছেন সংশ্লিষ্ট পুলিশ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশ হেড কোয়াটার্স থেকে দেয়া আদেশ সূত্রে জানা গেছে, বরিশাল বিএমপি পুলিশের এসআই এবং কোতয়ালী মডেল থানায় সেকেন্ড অফিসার এসআই আবু তাহের এবং নগর গোয়েন্দা পুলিশের এসআই মাকসুদুর রহমান মুরাদকে ইন্সপেক্টর পদে পদোন্নতী দেয়া হয়েছে। এদের মধ্যে ইন্সপেক্টর আবু তাহেরকে বরিশাল নৌ-পুলিশে এবং ইন্সপেক্টর মুরাদকে বরিশাল রেঞ্জ পুলিশে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।
এছাড়া বরিশাল রেঞ্জপুলিশের এস আই বনি আমিন, ফরিদুল ইসলাম, আনোয়ার হোসেন, আব্দুস সালাম মোল্লা, মনিরুল ইসলাম এবং বরিশাল জেলা সংযুক্ত ১০ এপিবিএন’র এসআই বেল্লাল হোসেনকে পদোন্নতী দিয়ে ইন্সপেক্টর করা হয়েছে। পদোন্নতির পাশাপাশি তাদের যোগদানের স্থানও নির্ধারন করে দেয়া হয়েছে। পদোন্নতি প্রাপ্ত বরিশাল জেলা পুলিশের এসআই আব্দুস সালাম মোল্লা ও মনিরুল ইসলামকে শিল্পাঞ্চল পুশিলের ইন্সপেক্টর পদে এবং এপিবিএন’র এসআই বেলাল হোসেনকে নৌ-পুলিশের ইন্সপেক্টর পদে যোগদান করতে বলা হয়েছে। এছাড়া বাকিদের সকলকে ইন্সপেক্টর হিসেবে বরিশাল রেঞ্জ পুলিশে যোগদান করতে বলা হয়েছে।
অপরদিকে ভোলার এসআই মাহাবুবুল আলম, আব্দুর রহমান, ইলিয়াস তালুকদার এবং আব্দুস সালামকে এসআই থেকে ইন্সপেক্টর পদে পদোন্নতি দেয়ার পাশাপাশি বরিশাল রেঞ্জ পুলিশে যোগদান করতে বলা হয়েছে। পাশাপাশি ঝালকাঠি জেলার এসআই নাজনীন আক্তারী, আরিফুল ইসলামকে ইন্সপেক্টর পদে পদোন্নতি দেয়ার পাশাপাশি তাদেরকে বরিশাল রেঞ্জ পুলিশে যোগদান করতে বলা হয়েছে। পিরোজপুর জেলার এসআই আল মামুন, নকীব আসরাফ হোসেন, পটুয়াখালী জেলার সাইদ আহম্মেদকে ইন্সপেক্টর পদে পদোন্নতি দেয়ার পাশাপাশি তাদেরকে বরিশাল রেঞ্জ পুলিশে যোগদান করতে বলা হয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ’র ৫৭৮ জন সাব-ইন্সপেক্টরকে (নিরস্ত্র) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদে পদোন্নতি দেয়া হয়েছে। এদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন ও রেঞ্জ পুলিশের ১৭ জন পদোন্নতি পেয়েছেন।