আলোকচিত্রী সুমনের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক ॥ মহান মে দিবসে শ্রমিক লীগ আয়োজিত র‌্যালীর ছবি তুলতে গিয়ে ছাত্রলীগ ক্যাডারদের হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে বরিশালের ফটো সাংবাদিকরা। গতকাল সোমবার বেলা ১১টার দিকে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে অবস্থান নিয়ে এই কর্মবিরতি পালন করেন তারা।
দৈনিক ইত্তেফাক পত্রিকার বরিশাল অফিসের আলোকচিত্রী উজ্জল মুন্সি জানান, ১লা মে সকালে মহান মে দিবস উপলক্ষে নগরীতে র‌্যালীর আয়োজন করে মহানগর শ্রমিক লীগ। এসময় অন্যান্য আলোকচিত্রীদের সাথে র‌্যালীর ছবি তুলতে ছিলো দৈনিক দখিনের মুখ পত্রিকার আলোকচিত্রী সুমন হাসান। এসময় তার পাশে দাড়িয়ে ফেসবুকে দেয়ার জন্য তার কাজে ব্যাঘাত সৃষ্টি করে র‌্যালীর ছবি তুলতে থাকা ছাত্রলীগ নামধারী ক্যাডার সোহান ও বাবু। তখন সুমন তাদের পাশে সরে মোবাইলে ছবি ধারণ করতে বলে। এতে ক্ষিপ্ত হয়ে যুবলীগের কথিত নেতা শাওন সেরওয়ানীর সহযোগী ছাত্রলীগ ক্যাডার সোহান ও বাবু সহ অন্যান্যরা মিলে সুমনকে মারধর করে। এতে গুরুতর আহত হলে সুমনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।
আহত আলোকচিত্রী সুমন হাসান জানান, প্রথমে ছাত্রলীগের ঐ দুই ক্যাডার নিজেদের ঢাকার আন্ডারগ্রাউন্ড পত্রিকা স্বাধীন সংবাদের সাংবাদিক পরিচয় দেয়। পরে ছাত্রলীগ ক্যাডারদের সাথে নিয়ে তার উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। এই ঘটনায় ছাত্রলীগের ঐ দুই ক্যাডার সহ তাদের সহযোগিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন বলেও সুমন নিশ্চিত করেছে।
এদিকে সুমন হাসানের উপর হামলার প্রতিবাদ এবং ছাত্রলীগ ক্যাডারদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীদে কর্মবিরতি পালন করেছে বরিশালে কর্মরত বিভিন্ন জাতীয় এবং আঞ্চলিক পত্রিকা ও টেলিভিশন মিডিয়ার আলোকচিত্রীরা। গতকাল সোমবার বেলা ১১টায় অশ্বিনী কুমার হলের সামনে অবস্থান নিয়ে ক্যামেরা রাস্তায় রেখে কর্মবিরতি পালন করেন। দাবী না মানা হলে আরো বড় ধরনের কর্মসূচি ঘোষণার হুশিয়ারীও দেন তারা।