আ’লীগ পুলিশ প্রশাসনের নির্বাচিত সরকার-এ্যাড সরোয়ার

নিজস্ব প্রতিবেদক॥ গণতন্ত্রিক মূল ধারা একটি স্বচ্ছ রাজনৈতিক দল। আর গণতন্ত্রের পূর্ব শর্ত নির্বাচিত সরকার। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকার জনগনের ভোট ছাড়াই ক্ষমতা দখলে নিয়েছে। তারা পুলিশ প্রশাসনের নির্বাচিত সরকার। এই অগণতান্ত্রিক সরকারকে ভারত ছাড়া আর কেউ সর্মথন করে না।
গতকাল সকালে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে প্রধান অতিথি বরিশাল সদর আসনের সাবেক সাংসদ এবং মহানগর বিএনপি’র সভাপতি আলহাজ্ব এ্যাড. মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।
নগরীর পশ্চিম কাউনিয়া সৈয়দুর রহমান সড়কের নিজ বাস ভবনের সামনে আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি আরো বলেন, বর্তমান দেশের সাধারন মানুষ শান্তিতে নেই। তারা অর্থাভাবে অনাহারে ভোগছেন। তারা চাকুরী না পেয়ে বিভিন্ন দেশে পাচার হচ্ছে। পরে খুজে পাওয়া যাচ্ছে তাদের গণ কবর। কিন্তু বর্তমান সরকার বলছে বাংলাদেশ নাকি মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। আসলে দেশের কিংবা দেশের মানুষের কোন উন্নয়ন হয়নি। হয়েছে বর্তমান সকারের এমপি, মন্ত্রী, আমলা এবং দলীয় নেতা-কর্মীদের। তারা টেন্ডারবাজী, লুটপাট, ছিনতাই এবং শেয়াল কেলেংকারী করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
সাবেক এমপি মজিবর রহমান সরোয়ার বলেন, বর্তমান অগণতান্ত্রিক সরকারের কারনে দেশের চেইন অব কমান্ড ভেঙ্গে গেছে। আওয়ামী লীগের নিজেদের মধ্যে মারামারি, খুন এবং শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। পুলিশের কাধে ভর দিয়ে আওয়ামী লীগ ভোট ডাকাতী করে ক্ষমতায় আসায় পুলিশকেও এখন চেইন অব কমান্ডের মধ্যে নিয়ে আসতে পারছে না। পত্রিকা খুললেই শুধু দেখা যায় পুলিশের ঘুষ বানিজ্য এবং সন্ত্রাসী কর্মকান্ড। পুলিশ প্রশাসন এখন শুধু বিরোধী দলকে নিয়েই ভাবছেন। তাই তারা দেশের মানুষের কথা ভাববার সুযোগ পাচ্ছে না। এর বড় প্রমান মায়ের পেটে শিশু গুলিবিদ্ধ হওয়া। যে ঘটনাটি এখন টক অব দ্যা কান্ট্রিতে পরিণত হয়েছে।
নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের গত আন্দোলন তেমন ফলপ্রসু হয়নি। তাই বলে আমরা কিন্তু হেরে যাইনি। আগামী আন্দোলনের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। দেশের মানুষকে বর্তমান অগণতান্ত্রিক সরকারের হাত থেকে মুক্তি দিতে। এজন্য আগে দলকে গুছিয়ে নিতে হবে। মনে রাখতে হবে ৭১’র যুদ্ধে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা এই দেশ স্বাধীন করেছিলাম। শুধুমাত্র গণতন্ত্র ও বাক স্বাধীনতা প্রতিষ্ঠিত করার জন্য।
সদর উপজেলা যুবদলের আহ্বায়ক মো. হারুন অর রশিদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহীন, মহানগর বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুল হক তারিন, কোতয়ালী বিএনপি’র সভাপতি কাজী এনায়েত হোসেন বাচ্চু, সাধারন সম্পাদক আনোয়ারুল হক তারিন, উপজেলা যুবদলের সাধারন সম্পাদক সামছ্ তাব্রীজ। এছাড়া বক্তব্য রাখেন চরমোনাই ইউনিয়ন বিএনপি’র সাধারন সম্পাদক ইসমাইল আকন, শ্রমিক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম আকন, মহিলা দল জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ও কোতয়ালী মহিলা দলের যুগ্ম আহ্বায়ক জান্নাতুল ফেরদৌসি প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী সাবেক এমপি মজিবর রহমান সরোয়ার’র বাস ভবনে ইউনিয়ন যুবদলের কমিটি গঠনের লক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।