আ’লীগ ও সাংস্কৃতিক পরিষদের আনন্দ মিছিল কেন্দ্রীয় যুবলীগ নেতার মিষ্টি বিতরণ

নিজস্ব প্রতিবেদক॥ মুক্তিযুদ্ধকালীন আল বদর বাহিনীর প্রধান মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ে নগরীতে পৃথক পৃথকভাবে আনন্দ মিছিল করেছে ক্ষমতাসীন আ’লীগসহ বিভিন্ন সংগঠন। গতকাল বুধবার রায় ঘোষণার সাথে সাথে আনন্দ মিছিল বের করা হয়। এছাড়া মিছিল শেষে কেন্দ্রীয় যুবলীগ নেতা সাদিক আব্দুল্লাহ মিষ্টি বিতরণ করেছেন।
নগরীর অশ্বিনী কুমার হলের সামনে থেকে মিছিল বের করে ২৭টি সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ। সংগঠনের সভাপতি এ্যাড. শান্তি দাস, সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ দুলালের নেতৃত্বে মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে অশ্বিনী কুমার হলের সামনে এসে সভা করে তারা। সেখানে যুদ্ধাপরাধিদের ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়েছেন। ঠিক একই সময় মিছিল করে মহানগর আওয়ামী লীগ। সোহেল চত্বর দলীয় কার্যালয় থেকে মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আফজালুল করিম ও এ্যাড. লস্কর নুরুল হকের নেতৃত্বে শুরু হওয়া মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সংক্ষিপ্ত সমাবেশে রায়ে খুশি হয়েছে মন্তব্য করে বক্তারা অচিরেই  রায় কার্যকরের দাবি করেছেন।
অপরদিকে রায় ঘোষণার পর অশ্বিনী কুমার হল চত্বরে মিষ্টি নিয়ে উপস্থিত হন কেন্দ্রীয় যুবলীগ নেতা সাদিক আব্দুল্লাহ। মোটর সাইকেল বহর নিয়ে আসা নেতা কর্মিদের মাঝে মিষ্টি বিতরণ করেন তিনি।
পিরোজপুর প্রতিবেদক জানান, নিজামীর ফাঁসির রায় ঘোষণা করার পর দুপুরে জেলা ছাত্রলীগের নেতৃত্বে পিরোজপুর শহরে একটি আনন্দ মিছিল বের করা হয়। দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা মিছিলটি বের হয়ে মুজিব চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে এক পথসভায় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি হাসান আম্মান লিটন, সম্পাদক খায়রুল ইসলাম মিঠু, সরকারি সোহরাওয়ার্দী কলেজের ভিপি এসএম বায়েজিদ ও জিএস জাহিদুল ইসলাম টিটু প্রমুখ।