আজ ভোলার দীর্ঘতম সড়ক সেতু উদ্বোধন

চরফ্যাশন প্রতিবেদক॥ চরফ্যাশনের মায়ানদীর উপর নির্মিত দক্ষিণ ভোলার বৃহত্তর সড়ক সেতু ‘মায়ানদীর ব্র্রীজ’ জনসাধারনের জন্য আজ শুক্রবার খুলে দেয়া হবে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে সেতুর উদ্বোধন করবেন বলে উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম জানিয়েছেন। এই সেতু মায়ানদী দ্বারা বিচ্ছিন্ন চর কলমী এবং নজরুল নগর ইউনিয়নকে ভোলা জেলার মূল ভূ-খন্ডের পাশাপাশি সারাদেশের সড়ক যোগাযোগের সাথে সংযুক্ত করবে।
উপজেলার স্থানীয় সরকার প্রকৌশলী মো. সোলায়মান জানান, ৩৭৮ দশমিক ৪০ মিটার দীর্ঘ ব্রীজের নির্মাণ ব্যয় ৩১ কোটি ২লাখ টাকা। সংযোগ সড়ক এবং সংযোগ সড়কের উপর কোটি ২লাখ টাকা ব্যয়ে নির্মিত ২টি ছোট ব্রীজসহ মায়ানদীর ব্রীজের মোট নির্মাণ ব্যয় প্রায় ৩৩ কোটি ২৫ লাখ টাকা। ২০১০-২০১১ অর্থ বছরে শুরু করে গত ৩০ এপ্রিল ব্রীজটির নির্মাণ কাজ শেষ করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে নবারুণ ট্রেডার্স নামের ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রীজটি নির্মাণ করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ছাড়াও বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) শহিদুল হক, এলজিইআরডির প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী উপস্থিত থাকবেন। এদিকে মায়ানদীর ব্রীজ ছাড়াও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দুলারহাটে ৩ কোটি টাকা ব্যয়ে নীলিমা জ্যাকব মহিলা কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন এবং শশীভূষণ নব নির্মিত থানা ভবনের ফলক উন্মোচন করবেন। দুপুরে চরফ্যাশন ব্রজগোপাল টাউন হলে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করবেন তোফায়েল আহমেদ।
এদিকে বাণিজ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে চরফ্যাশনের দুলারহাট থেকে মায়ানদীর ব্রীজ, চরকলমী,শশীভূষণ হয়ে চরফ্যাশন সদর পর্যন্ত প্রায় ৫০ কিমি সড়কে শতাধিক বাহারী তোরণ নির্মাণ করা হয়েছে।