আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে স্থানীয় সংবাদপত্র অগ্রনী ভূমিকা রয়েছে-ডিআইজি

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের স্থানীয় বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের নিয়ে মতবিনিময় সভা করেছেন বরিশাল ডিআইজি (রেঞ্জ) শফিকুল ইসলাম বিপিএম। গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টায় বরিশাল পুলিশ লাইন্স এর ইন-সার্ভিস টেনিং সেন্টারে এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
সভায় সভাপতির বক্তব্যে ডিআইজি (রেঞ্জ) শফিকুল ইসলাম বিপিএম বলেন, ইতো মধ্যে বরিশাল বিভাগের সকল জেলার আইনশৃঙ্খলা ব্যবস্থার আরো উন্নতি’র জন্য পুলিশের পক্ষ থেকে নানামুখী উদ্যোগ গ্রহন করা হয়েছে। এর মধ্যে অন্যতম মাদক মুক্ত বরিশাল গড়ার জন্য মাদক নিরাময় কেন্দ্রসহ গ্রাম পর্যায়ে পুলিশের কার্যক্রম আরো শক্তিশালী করা হয়েছে। এরপরই পুলিশের সাথে জনগনের দুরত্ব দূরীকরণে এ পর্যন্ত বিভিন্ন জেলা, উপজেলা ও পৌর এবং ইউনিয়ন পর্যায়ে জনবহুল স্থানে ১১৫টি অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। ওই অভিযোগ বক্সের মাধ্যমে জনগন তাদের অভিযোগ ও পরামর্শ তুলে ধরতে পারবেন। এর পাশাপাশি প্রতিটি এলাকাতে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে।
ডিআইজি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে স্থানীয় সংবাদপত্র অগ্রনী ভূমিকা রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পুলিশের কার্যক্রম গুলো সংবাদপত্র গুলোতে তুলে ধরলে পুলিশের সাথে জনগনের দূরত্ব থাকবে না। বিশেষ করে আমাদের লক্ষ্য জনগন যেন পুলিশকে ভয় না পায়। পুলিশকে তারা সবকাজে বন্ধু হিসেবে মনে করেন।
অতিরক্ত ডিআইজি মো. আকরাম হোসেন’র সংঞ্চলনায় মতবিমিনয় সভায় বক্তব্য রাখেন বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম, আরআরএফ’র পুলিশ সুপার হারুন উর রশীদ, জিআইজি অফিসের পুলিশ সুপার হাবিবুর রহমান, পটুয়াখালির পুলিশ সুপার মুসফিক হোসেন, পিরোজপুরের পুলিশ সুপার ওয়ালিদ হোসেন, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক, ভোলার পুলিশ সুপার মোকতার হোসেন ছাড়াও শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, দৈনিক বরিশালের আজকাল পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি এ্যাড. এসএম ইকবাল, দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার প্রকাশক নূরুল আলম ফরিদ, দৈনিক বরিশাল প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী মফিজুল ইসলাম, দৈনিক আজকের বার্তা’র প্রকাশক মেহেরুন্নেছা বেগম, দৈনিক আজকের পরিবর্তন’র প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, শাহনামা’র সম্পাদক কাজী আবুল কালাম আজাদ, দৈনিক মতবাদ পত্রিকার সম্পাদক মুরাদ আহম্মেদ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, দৈনিক কীর্তনখোলা’র ভারপ্রাপ্ত সম্পাদক সালেহ্ টিটু, দৈনিক প্রথম সকাল’র প্রকাশক ও সম্পাদক কাজী আল মামুনসহ বরিশাল থেকে প্রকাশিত ৩২টি আঞ্চলিক পত্রিকার প্রকাশক ও সম্পাদকগন উপস্থিত ছিলেন।