অস্ত্র ও গুলিসহ ৪ ডাকাত আটক

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে ৪ ডাকাতকে আটক করেছে র‌্যাব। শনিবার দিনগত গভীর রাতে আটককৃত ডাকাতদের কাছ থেকে ৬ বুলেটসহ দেশীয় তৈরি রিভলবার, দুইটি কার্তুজ ও একনালা বন্দুক, ৬টি রামদা উদ্ধার করা হয়েছে। আটককৃত ডাকাতরা হলো-বাকেরগঞ্জ উপজেলার কাটাদিয়া গ্রামের জাহাঙ্গীর হোসেন হাওলাদারের ছেলে হোটেল কর্মচারী মনির হোসেন হাওলাদার (২৫), একই উপজেলার বিরঙ্গল গ্রামের নরেজ খলিফার ছেলে সবুজ খলিফা(২২), সদর উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত জবেদ আলীর ছেলে মোশারফ হোসেন ওরফে সেলিম (৪৫) ও বানারীপাড়ার মসজিদ বাড়ী গ্রামের আব্দুল মান্নান শেখের ছেলে বাবুল শেখ(৩৭)।
পালিয়ে যাওয়া আসামীরা হলো- বাকেরগঞ্জের বলইকাঠি গ্রামের মৃত ইয়াসিন হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (৪৫) ও খোকন হাওলাদার (৩৫), একই গ্রামের মানিক হাওলাদারের ছেলে মজিবর হাওলাদার (৪৭), একই গ্রামের আমির আলী হাওলাদারের ছেলে বিপুল ওরফে বিপ্লব (২৫) ও সাইফুল হাওলাদার (৩০), রোদী গ্রামের মোশারেফ হোসেন খানের ছেলে আরিফ খান (৩০) এবং বারেক খানের ছেলে সোহাগ খান (২৬)।
র‌্যাব জানিয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে জিরো পয়েন্টে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান নেয় তারা। গোপনে এই খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযান করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ধাওয়া করে চারজনকে অস্ত্রসহ আটক করে। কিন্তু বাকিরা পালিয়ে গেছে। এই ঘটনায় র‌্যাব বাদী হয়ে আটককৃত ৪ জনসহ পালিয়ে যাওয়া নামধারী আরও ৬ জন এবং অজ্ঞাতনামা আরো তিনজনকে আসামী করে মামলা করেছে। আটককৃতরা র‌্যাবের কাছে স্বীকার করেছে, তারা অবৈধ অস্ত্র দেখিয়ে সন্ত্রাসী কর্মকান্ডসহ দেশের বিভিন্ন এলাকায় ডাকাতি করে।