অল্পের জন্য রক্ষা পেলো দুই লঞ্চ যাত্রী

নিজস্ব প্রতিবেদক॥ আবারো সুন্দরবন ও পারাবত লঞ্চের মধ্যে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে যাত্রীরা। শুক্রবার গভীর রাতে পদ্মা নদীর মোহনায় সুন্দরবন-২ ও পারাবত-১০ লঞ্চের মধ্যে ওই ঘটনা ঘটে। তবে রাতভর লঞ্চ দুটির যাত্রীদের মাঝে চরম উৎকন্ঠা বিরাজ করে।
পারাবত-১০ লঞ্চে থাকা একাধিক যাত্রী অভিযোগ করে বলেন, ঢাকা থেকে পারাবত-১০ বরিশালের উদ্দেশ্যে এবং সুন্দরবন-২ ঝালকাঠির উদ্দেশ্যে ছেড়ে আসে। শুরু থেকেই লঞ্চ দুটি প্রতিযোগিতা করে নদী পাড়ি দেয়। রাত ২টার দিকে সুন্দরবন-২ লঞ্চটি পারাবত-১০ লঞ্চের সাথে স্ব জোরে ধাক্কা দেয়ার চেষ্টা করে। কিন্তু পারাবত লঞ্চের মাষ্টার এবং চালকের দক্ষতা ও সতর্কতার কারনে সামান্য দূরত্বের মধ্যেই লঞ্চটি নিরাপদে নেয়। ফলে অক্ষত থেকে যায় দুটি লঞ্চের কয়েক শত যাত্রী।
যাত্রীরা অভিযোগ করেন, সুন্দরবন-২ লঞ্চের মাষ্টার ও চালকের অদক্ষতার পাশাপাশি প্রতিযোগিতার কারনেই বড় ধরনের দুর্ঘটনা ঘটতে চলছিলো। যে রকমটি ঘটেছিলো পারাবত-৯ ও সুন্দরবন-৭ লঞ্চের মধ্যে। তখন প্রানহানিও হয়েছিলো ৩ জনের।
তবে পারাবত লঞ্চের মাষ্টার বলেন, রাতে পদ্মা নদী পাড়ি দেয়ার সময় আবহাওয়ার অবস্থা ভালো ছিলো না। আর তাই তারা লঞ্চটি নিরাপদে সরিয়ে নেয়ার চেষ্টা করেন। ঠিক সেই সময় সুন্দরবন লঞ্চটি পেছন থেকে এসে ধাক্কা দিচ্ছিল। তবে আল্লার রহমতে কোন সমস্যা হয়নি। এতে সুন্দরবন লঞ্চটির চালকের তেমন দোশ ছিলো না বলেও দাবী করেন তিনি।