অজ্ঞান পার্টির খপ্পড়ে পড়ে বিএনপি নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক॥ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে গুরুতর অসুস্থ মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি এ্যাড. মজিবুর রহমান সরোয়ারের ঘনিষ্ঠ সহচর মোঃ মোসলেম আলী খান (৬০) এর মৃত্যু হয়েছে। গত ১৬ অক্টোবর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু হয় তার।
মোসলেম আলী খান নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা এলাকার বাসিন্দা। এছাড়া তিনি বরিশাল জেলা আইনজীবী সহকারী ফোরামের সাধারন সম্পাদক ও ১৪ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম-সাধারন সম্পাদক মোশারফ হোসেন খানের চাচা।
এদিকে মোসলেম আলী খান এর মৃত্যুতে গভির শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন এ্যাড. মজিবর রহমান সরোয়ার সহ জেলা ও মহানগর বিএনপি’র নেতা-কর্মীরা।
পরিবারের সদস্যরা জানান, গত ৩ অক্টোবর পারাবত লঞ্চ কোম্পানির একটি লঞ্চে ঢাকা থেকে বরিশালে ফিরছিলেন মোসলেম আলী। এসময় লঞ্চে অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন তিনি। পরবর্তীতে সর্বস্থ হারানো মোসলেম আলীকে উদ্ধার করে প্রথমে শেবাচিম হাসপাতালে ভর্তি করে দেয়। সেখা থেকে উন্নত চিকিৎসার জন্য ৫ অক্টোবর রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ ১১দিন মৃত্যুর সাথে পঞ্জা লড়ার পরে ১৬ অক্টোবর রাত সাড়ে ৮টায় মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মৃতুর খবর বরিশালে স্বজন ও প্রতিবেশিদের মধ্যে ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
এদিকে গতকাল বাদ যুমা চৌমাথা মার্কাস মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে মার্কাস মসজিদ সংলগ্ন গোরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।
বরিশাল মহানগর বিএনপি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, মোসলেম আলী খান এক সময়ে বিএম কলেজের ছাত্র নেতা ছিলেন। এছাড়া দক্ষিণাঞ্চলের বিএনপি’র অভিভাবক এ্যাড. মজিবর রহমান সরোয়ার এর ঘনিষ্ঠ সহোচর ছিলেন।
মোসলেম আলী মৃত্যু কালে ১ ছেলে ও ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে গভির শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপি’র সভাপতি এবং সাবেক এমপি এ্যাড. মজিবর রহমান সরোয়ার, বিএনপি’র মৎস্য বিষয়ক সম্পাদক ও সিটি মেয়র আহসান হাবিব কামাল, নগর বিএনপি’র সাধারন সম্পাদক এ্যাড. কামরুল আহসান শাহীন, জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চান, সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহীন, ১৪ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী (মামুন), সাধারন সম্পাদক রফিকুল ইসলাম মঈন প্রমুখ।