মহানগর আ'লীগের সভাপতি এ্যাড. জাহাঙ্গীর, সম্পাদক সাদিক আবদুল্লাহ | | ajkerparibartan.com মহানগর আ’লীগের সভাপতি এ্যাড. জাহাঙ্গীর, সম্পাদক সাদিক আবদুল্লাহ – ajkerparibartan.com
মহানগর আ’লীগের সভাপতি এ্যাড. জাহাঙ্গীর, সম্পাদক সাদিক আবদুল্লাহ

2:18 pm , December 8, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করা হয়েছে। অনেকটা চমক সৃষ্টি করে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর হোসেনকে সভাপতি ও কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল রোববার মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে বিকেল ৪টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের-এমপি তিন বছরের জন্য মহানগরের সভাপতি ও সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষনা করেন। একই সাথে বর্তমান কমিটির সভাপতি এ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালকে কেন্দ্রীয় কমিটিতে জাতীয় পরিষদের সদস্য হিসেবে ঘোষনা করেন ওবায়দুল কাদের এমপি। এদিকে কমিটি ঘোষনার পর পরই নগরীর বরিশাল ক্লাবের সামনে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ অনুসারী নেতা-কর্মীরা আনন্দে ফেটে পড়ে। সাদিক আবদুল্লাহ’র স্লোগানে মুখরিত হয়ে ওঠে বরিশাল ক্লাব এলাকা। আতস বাজি ফুটিয়ে উল্লাস করে নেতা-কর্মীরা। এর আগে বিকেল পৌনে তিনটায় নগরীর ক্লাব রোডস্থ বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে শুরু হয় মহানগর আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশন।
কাউন্সিলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম কাউন্সিলরদের কাছ থেকে প্রার্থীদের নাম প্রস্তাব গ্রহন করেন। এসময় সভাপতি পদে সাবেক কমিটির সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীরের নাম প্রস্তাব করেন।
পরবর্তীতে প্রস্তাবিত দুই প্রার্থী নিজেদের মধ্যে আলোচনা শেষে গোলাম আব্বাস চৌধুরী দুলাল সভাপতি পদে একেএম জাহাঙ্গীরকে সমর্থন করেন। এ কারনে জাহাঙ্গীরকেই সভাপতি ঘোষনা করা হয়।
অপরদিকে সাধারণ সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে সাবেক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নাম প্রস্তাব করেন কাউন্সিলররা। তার বিপরীতে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়েছে।
উল্লেখ্য, দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সেলে মোট কাউন্সিলর ছিলেন ৩৭১ জন। তাছাড়া পূর্বে থেকেই সাধারণ সম্পাদক পদে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আলোচনায় ছিলেন।
তবে সভাপতি পদ নিয়ে ছিলো নানা গুঞ্জন। সে গুঞ্জনে উঠে আসে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এবং সদর আসনের সাবেক এমপি জেবুন্নেছা আফরোজসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম। কিন্তু সকল গুঞ্জন আর জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি হয়ে চমক সৃষ্টি করেছেন সাবেক কমিটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর। কেননা তিনি নতুন কমিটির আলোচনায় ছিলেন না।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT