মহানগর আ'লীগের সম্মেলন ঘিরে নগরীতে সাজ সাজ রব | | ajkerparibartan.com মহানগর আ’লীগের সম্মেলন ঘিরে নগরীতে সাজ সাজ রব – ajkerparibartan.com
মহানগর আ’লীগের সম্মেলন ঘিরে নগরীতে সাজ সাজ রব

2:39 pm , December 2, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ ৭ বছর পর রোববার (৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে মহানগর আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে সাজ সাজ রব বিরাজ করছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সম্মেলনের প্রস্তুতি নিচ্ছেন নেতা-কর্মীরা। এরই মধ্যে নেতাকর্মীদের ব্যানার-ফেস্টুন ও তোরণে নতুন সাজে সেজেছে নগরী। মহানগরের ৩০টি ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগের সম্মেলন শেষ হওয়ার পর থেকেই নেতা-কর্মীরা পুরোদমে এই কাজে ব্যস্ত রয়েছেন। পাশাপাশি সম্মেলন স্থল বঙ্গবন্ধু উদ্যানকে ঘিরেও শুরু হয়েছে সব প্রস্তুতি। দলীয় সূত্রে জানা যায়, আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল। এর আগে দেশের সব জেলা, উপজেলা, মহানগর, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ও নতুন কমিটি গঠনের নির্দেশনা রয়েছে কেন্দ্র থেকে। যার ধারাবাহিকতায় বরিশাল জেলার ১০টি উপজেলা, ৬টি পৌরসভা কমিটি গঠন ও পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়। চলছে ওয়ার্ড থেকে ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ে সম্মেলন। বেশ কয়েকটি উপজেলায় এরই মধ্যে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের কার্যক্রম শেষ হয়েছে। আর যে ক’টি উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন বাকি রয়েছে তাও অতিদ্রুত শেষ হবে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের নেতারা। পাশাপাশি সম্প্রতি স্থগিত করা জেলা আওয়ামী লীগের সম্মেলনও দ্রুত আয়োজন করার কথা জানিয়েছেন তারা।
অপরদিকে, বরিশাল সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে করা হয় ওয়ার্ড ভিত্তিক সম্মেলন। ২০ অক্টোবর থেকে শুরু হওয়া এই সম্মেলনে কোনো বাঁধা-বিপত্তি কিংবা অপ্রীতিকর ঘটনা ছাড়াই ২৮ দিনের মাথায় ১৫ নভেম্বর শেষ হয়। আর এবারই প্রথম ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিতে সভাপতি ও সম্পাদকের পদে যারা রয়েছেন তারা যেমন নতুন, তেমনি সম্পাদক পদপ্রাপ্তদের মধ্যে বেশিরভাগই তরুণ। যা নিয়ে তৃণমূলের কর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন, পাশাপাশি গঠিত কমিটি নিয়ে কোনো ক্ষোভ বা প্রতিক্রিয়া দেখা যায়নি।
দলীয় সূত্রে জানা যায়, আগামী ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু উদ্যানে বেলা ১১টায় মহানগর আওয়ামী লীগের সম্মেলন শুরু হবে। সম্মেলন শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ত্রি-বার্ষিক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এবং প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। মহানগর আওয়ামী লীগের সম্মেলন আনন্দময় এবং উৎসবমুখর করে তুলতে নানা আয়োজন করা হয়েছে। এজন্য ৬টি উপ-কমিটি গঠন করা হচ্ছে। পুরো বিষয়টি তদারকি করছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সবার প্রচেষ্টায় একটি সুষ্ঠ ও সুন্দর সম্মেলনের আশাব্যক্ত করেন এই নেতা। মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, নগরীর ৩০টি ওয়ার্ডের সম্মেলন সুন্দর ও সুষ্ঠভাবে উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে। মহানগর সম্মেলনও উৎসবমুখর পরিবেশে শেষ হবে বলে আশা করছি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT