পুলিশ পাহারায় ৪৫ টাকা দরের টিসিবির পেঁয়াজ বিক্রি | | ajkerparibartan.com পুলিশ পাহারায় ৪৫ টাকা দরের টিসিবির পেঁয়াজ বিক্রি – ajkerparibartan.com
পুলিশ পাহারায় ৪৫ টাকা দরের টিসিবির পেঁয়াজ বিক্রি

3:04 pm , December 1, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ দ্বিতীয় দফায় শুরু হয়েছে টিসিবির ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি। লাইন ধরে দাঁড়িয়ে এ পেঁয়াজ কিরেছে বিভিন্ন শ্রেনীর বহু মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ভ্রাম্যমান পেঁয়াজ বিক্রির স্থলে রাখা পুলিশ। গতকাল রোববার সকাল থেকে নগরীর নির্ধারিত ৫টি পয়েন্টে খোলা বাজারে এ পেঁয়াজ বিক্রি শুরু করছে টিসিবির ডিলাররা। পেঁয়াজ আকারে বড় হলেও খুচরা ও পাইকারি বাজারের থেকে দাম কম হওয়ায় সকাল থেকেই টিসিবির ডিলারদের ট্রাক ঘিরে দীর্ঘ লাইন দেখা গেছে। লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় অপেক্ষার পর পেঁয়াজ কিনতে পারায় সন্তোষ প্রকাশ করছেন ক্রেতারা। পাশাপাশি খুচরা ও পাইকারি বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এ কার্যক্রম অব্যাহত রাখার দাবি অনেকেই। এদিকে বেশ কিছু দিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলের মতো পেঁয়াজের বাজার অস্থিতিশীল ছিল। এ কারণে গত ২০ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে টিসিবি’র পেঁয়াজ বিক্রির কার্যক্রমের উদ্বোধন করা হয়।
টিসিবি ডিলারদের মাধমে প্রথম দফায় ১০ টন পেঁয়াজ বিক্রি করে। দুই দিনে শেষ হওয়ার পর গত কয়েকদিন বন্ধ থাকার পরে রোববার থেকে আবারও খোলা বাজারে সাধারণ মানুষের জন্য ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রির কার্যক্রম শুরু করা হয়েছে।
এদিকে জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, ৪৫ টাকা দরের এ পেঁয়াজ নগরীর ৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে টিসিবির ডিলারদের মাধ্যমে ট্রাকে করে বিক্রি করা হচ্ছে। পাঁচ স্থান হলো- বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় চত্বর, বরিশাল সিটি করপোরেশনের নগর ভবনের সামনে, আমতলা মোড় পানির টাংকি সংলগ্ন, বটতলা চৌমাথা বাজার এবং রুপাতলী চান্দুর মার্কেট এলাকা।
এদিকে টিসিবি সূত্রে জানা যায়, মিয়ানমার থেকে আমদানি করা চালান থেকে বিক্রির জন্য ৫ জন ডিলারকে ১ হাজার কেজি করে মোট ৫ হাজার কেজি পেঁয়াজ বিক্রয়ের জন্য দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT