ভা-ারিয়ায় ইবতেদায়ী সমাপনী পরীক্ষার চার ভুয়া পরীক্ষার্থী বহিস্কার | | ajkerparibartan.com ভা-ারিয়ায় ইবতেদায়ী সমাপনী পরীক্ষার চার ভুয়া পরীক্ষার্থী বহিস্কার – ajkerparibartan.com
ভা-ারিয়ায় ইবতেদায়ী সমাপনী পরীক্ষার চার ভুয়া পরীক্ষার্থী বহিস্কার

3:12 pm , November 21, 2019

ভা-ারিয়া প্রতিবেদক ॥ ভা-ারিয়ায় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ভূয়া পরীক্ষার্থী আটকের পর এবার এবতেদায়ী পরীক্ষায় ষষ্ঠ শ্রেণি পড়–য়া চার ভূয়া পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার কুরআন মজিদ ও তাজবীদ এবং আকাইদ ও ফিকহ্ বিষয়ে পরীক্ষা চলাকালে উপজেলার ধাওয়া রাজপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র হতে ইবতেদায়ী শিক্ষা সমাপনী (৫ম শ্রেণী) পরীক্ষায় ৬ষ্ঠ শ্রেণি পড়–য়া ৪ ভূয়া পরীক্ষার্থীকে উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বহিস্কারের নির্দেশ দেন। বহিস্কৃত শিক্ষার্থীরা হচ্ছে স্থানীয় পশ্চিম রাজপাশা ওয়ারেচিয়া ইবতেদায়ী মাদ্রাসার পরীক্ষার্থী আসাদুল্লাহ রোল-৪৮৪, মো. দ্বীন ইসলাম রোল-৪৮৬, মো. নাজমুল রোল-৪৮৮ ও তামান্না আক্তার রোল ম-৪৯০। অভিযুক্ত শিক্ষার্থীরা সংশ্লিষ্ট রোল নম্বরে পরীক্ষার্থীদের পরিবর্তে অবৈধ পন্থায় অংশ নিচ্ছিল।
পরীক্ষা কেন্দ্র সচিব মো. হারুন অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বহিস্কারকৃত পরীক্ষার্থীরা প্রত্যেকে ২০১৮ সনে প্রাথমিক শিক্ষা সমাপনী অথবা ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় উর্ত্তীর্ন হয়ে পশারীবুনিয়া নূর মোহাম্মদ কারিগরি দাখিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণীতে পড়া লেখা করছে। এরা পশ্চিম রাজপাশা ওয়ারেচিয়া ইবতেদায়ী মাদ্রাসার হয়ে পরীক্ষা অংশ নেয়। পশ্চিম রাজপাশা ওয়ারেচিয়া ইবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থী সংকট থাকায় সংশ্লিষ্টরা এ অসাধুপায় অবলম্বন করে। তিনি আরও জানান, এ ভুয়া পরীক্ষায় সহায়তাদানের অভিযোগে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম সংশ্লিষ্ট মাদ্রাসা সুপার দিলরুবা আক্তারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT