ভা-ারিয়ায় গুজবের পিছু ছুটছে সবাই | | ajkerparibartan.com ভা-ারিয়ায় গুজবের পিছু ছুটছে সবাই – ajkerparibartan.com
ভা-ারিয়ায় গুজবের পিছু ছুটছে সবাই

3:26 pm , November 19, 2019

 

ভা-ারিয়া প্রতিবেদক ॥ হঠাৎ করে লবনশূন্য হয়ে পড়েছে ভা-ারিয়া ও আশপাশের এলাকাগুলোর খুচরা দোকান। লবনের দাম কেজি প্রতি দেড়শ থেকে দুইশ টাকায় বিক্রি হচ্ছে-এমন গুজবে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন লবন কিনতে। গতকাল মঙ্গলবার দিনভর গুজব ছড়ালেও বিকালে পর থেকে তা মহামারী আকারে ছড়িয়ে পড়ে। ফলে ক্রেতাদের সামাল দিতে দোকানীদের বেগ পেতে হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কাজ করছে পুলিশ। অভিযোগ রয়েছে, বিভিন্ন এলাকাভিত্তিক ছোট ছোট দোকানগুলোর ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার লোভে লবন বিক্রি বন্ধ করে দেন এতে করে গুজব আরো ডানা মেলে। দুপুরের পর থেকে ভান্ডারিয়া পৌরশহরের সরেজমিনে দেখা যায়, বড় কিংবা ছোট কোনো দোকানেই লবনের মজুদ নেই। একের পর এক ক্রেতা লবন কিনতে ছুটাছুটি করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, এ ধরনের গুজব কেউ ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
ভান্ডারিয়া বড় মসজিদ এলাকার দোকানী দেলোয়ার হোসেন বলেন, লবনের দাম বাড়ার গুজবে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন। একেকজন ২ থেকে ৫ কেজি করে লবন কিনে নিয়েছেন। মাত্র আধাঘণ্টার ব্যবধানে দোকানের সকল লবন শেষ হয়ে যায়। পূর্বনির্ধারিত দামে লবন বিক্রি করেছি। অনেকে মোটর সাইকেল কিংবা সিএনজি অটোরিকসা করে দূর দূরান্ত থেকে এসে লবন কিনছেন।
আরেক দোকানী সোলায়মান জানান, ক্রেতারা কোথা থেকে যেন শুনেছেন লবণের দাম বেড়ে প্রতি কেজি ১৫০ থেকে ২০০ টাকায় দাঁড়িয়েছে। ফলে তারা পেঁয়াজের মতো দাম বাড়ার আশঙ্কায় লবন কিনে মজুদ করছে।
ভান্ডারিয়া উপজেলা যুবলীগের সভাপতি এনামুল কবির টিপু জানান, সরকারবিরোধী একটি কুচক্রী মহল দেশের উন্নয়ন কর্মকান্ডগুলোকে আড়াল করতে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিক্ষুব্ধ করতে চাচ্ছে। দেশের শান্তিপূর্ণ পরিস্থিতিকে অশান্ত করে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এসব মিথ্যা বানোয়াট অপপ্রচারের আশ্রয় নিয়েছে একটি রাজনৈতিক মহল। আমি নিজে ব্যবসসায়ীদের কাছে বেশি দামে পিয়াজ কেনার রশিদ দেখতে চেয়েছি তারা তা দেখাতে পারেনি।
ওসি তদন্ত ফরিদ হোসেন বলেন, গুজব সৃষ্টিকারীদের ধরতে আমরা মাঠে নেমেছি। খোঁজ নিয়ে জেনেছি, লবণের দাম বাড়েনি, কেউ লবণের দাম নিয়ে কারসাজি যাতে না করেন। এরপরও কোন ব্যবসায়ী গুজবে কান দিয়ে কারসাজি করলে তাদের আইনের আওতায় আনা হবে।
ক্রেতা মোঃ সেলিম জানান, আমার এক আত্মিয় ঢাকা থেকে জানিয়েছে পেয়াজের মতো লবনেরও দাম বাড়ছে তাই আমি সংসারের জন্য ৫ কেজি লবন কিনেছি।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পিরোজপুর জেলা সহকারী পরিচালক (অঃ দাঃ) মোঃ শাহ্? শোয়াইব মিয়া জানান, যে লবনের দাম ১পয়সাও বাড়াবে তাদের লাইসেন্স বাতিল হবে এবং আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT