প্রয়োজনে জোর করে জনগণকে সাইক্লোন শেল্টারে নেয়ার নির্দেশ বরিশাল বিভাগীয় কমিশনারের | | ajkerparibartan.com প্রয়োজনে জোর করে জনগণকে সাইক্লোন শেল্টারে নেয়ার নির্দেশ বরিশাল বিভাগীয় কমিশনারের – ajkerparibartan.com
প্রয়োজনে জোর করে জনগণকে সাইক্লোন শেল্টারে নেয়ার নির্দেশ বরিশাল বিভাগীয় কমিশনারের

2:39 pm , November 9, 2019

শামীম আহমেদ ॥ দুপুর ২টার মধ্যে সাইক্লোন শেল্টার না গেলে প্রয়োজনে জোর করে জনগণকে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। গতকাল শনিবার দুপুর ১২টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে বিভাগীয় দুর্যোগ বিষয়ক জরুরি সভায় এই সিদ্ধান্তের কথা জানান তিনি। বিভাগীয় কমিশনার বলেন, মানুষের জীবন রক্ষার জন্যই তাদের জোর করে সাইক্লোন সেন্টারে নেওয়ার কথা বলা হচ্ছে। কারণ উপকূলীয় বেশকিছু এলাকা মানুষ তাদের মালপত্র ছেড়ে সাইক্লোন শেল্টারে যাওয়ার ক্ষেত্রে অনীহা প্রকাশ করে। আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলেছি, তারা জনগণের মালামাল হেফাজতে সর্বোচ্চ সচেষ্ট থাকবেন। আর উপকূলীয় এলাকা বিশেষ করে যেসব এলাকায় বাঁধ নেই, জলোচ্ছাসের সম্ভাবনা রয়েছে, সেখানে সিপিপিসহ স্বেচ্ছাসেবক সংগঠনগুলো সচেতনমুলকভাবে কাজ করছে। তারা ঝুঁকিপূর্ণ এলাকাবাসীকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে নেওয়ার কাজ করছে। আমরা চাই সবাই নিরাপদ আশ্রয়কেন্দ্রে চলে যাক। তিনি বলেন, বরিশাল বিভাগে দুই হাজার ১১৪টি সাইক্লোন শেল্টার সেন্টার রয়েছে। যেখানে ১৭ লাখ ৮৩ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে। এছাড়া গৃহপালিত প্রাণীদের জন্যও নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা হচ্ছে।
এদিকে, দুর্যোগ পরবর্তী জরুরি সেবা দেওয়ার জন্য ৩১৭টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এছাড়া বিভাগের সব জেলার সংশ্লিষ্ট সব দফতরগুলোকে যথাযথ ব্যবস্থ নেওয়া জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সভায় উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল সিটি কপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইসরাইল হোসেন সহ বিভিন্ন দফতরের বিভাগীয় পর্যায়ের কর্মকর্তারা।
এদিকে সকাল ১১ টারপর থেকে নগরীর বিভিন্ন এলাকায় সিপিপি ও বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মাইকিং করে সতর্ক ও নিরাপদ আশ্রয়ে চলে যাবার জন্য আহবান করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT