মুখে কালো কাপড় বেঁধে জেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ | | ajkerparibartan.com মুখে কালো কাপড় বেঁধে জেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ – ajkerparibartan.com
মুখে কালো কাপড় বেঁধে জেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ

3:20 pm , November 7, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানেও যেতে পারেনি জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা। তারা কর্মসূচিতে যোগ দিতে না পারা এবং কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে মুখে কালো কাপড় বেধে নিরব প্রতিবাদ জানিয়েছেন। সদর রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা বিএনপি যখন আলোচনা সভা করছিলো ঠিক তখনই কার্যালয়ের বাইরে দাড়িয়ে নিরব প্রতিবাদ করেন স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।
প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়া নেতা-কর্মীরা জানিয়েছেন, ‘সাংগঠনিক দুর্বলতা এবং নেতৃত্ব সংকটের কারনে ঝিমিয়ে পড়েছিল বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দল। এর ফলে ছিলনা জেলা কমিটির কোন কার্যক্রম। দীর্ঘ বছর পরে বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের সুপার ফাইভ কমিটি য়ে কেন্দ্র থেকে। জেএম আমিনুল ইসলাম লিপনকে সভাপতি, রফিকুল ইসলাম জনিকে সাধারণ সম্পাদক এবং জাবের আব্দুল্লাহ সাদীকে সাংগঠনিক সম্পাদক করে দেয়া এই কমিটির দক্ষ নেতৃত্বে খুব অল্প সময়েই ঘুরে দাড়ায় সংগঠনটির কার্যক্রম। যে কোন দলীয়, রাজনৈতিক এবং জাতীয় কর্মসূচির অগ্রভাগেই পদার্পণ ঘটে জেলা স্বেচ্ছাসেবক দলের। সর্বশেষ জেলা স্বেচ্ছাসেবক দলকে সু-সংঘটিত করতে গঠন করা হয় ১৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি। যার অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক।
তখনই ষড়যন্ত্রের মুখে পড়ে জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি। থামিয়ে দেয়া হয় কমিটির সকল কার্যক্রম। কমিটি গঠনের ক্ষেত্রে বিএনপি নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করা হয়নি বলে অজুহাত তুলে কেন্দ্রে অভিযোগ দেন জেলা বিএনপি’র নেতৃবৃন্দ। যে কারনে পুর্ণাঙ্গ কমিটি অনুমোদনের এক দিন পরেই স্থগিত করা হয় জেলা স্বেচ্ছাসেবক দলের কার্যক্রম। সেই থেকেই দূরে সরিয়ে রাখা হয়েছে স্বেচ্ছাসেবক দলের জেলার নেতৃবৃন্দকে। এমনকি বৃহস্পতিবার বিএনপি’র জাতীয় বিপ্লব ও সংহতি দিবসেও ডাকা হয়নি তাদের।
স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ জানান, ‘দলের কোন কর্মসূচি এবং সরকার বিরোধী আন্দোলনে জেলা স্বেচ্ছাসেবক দলের ভূমিকার কথা জেলা বিএনপি’র নেতৃবৃন্দ’র অস্বীকার করার কোন সুযোগ নেই। কিন্তু তার পরেও নিজেদের স্বার্থ রক্ষায় জেলা বিএনপি’র নেতৃবৃন্দ ষড়যন্ত্র করে কমিটির কার্যক্রম স্থগিত করিয়েছে। দলের এই দুঃসময়ে স্বেচ্ছাসেবক দলকে থামিয়ে দিয়ে বড় ক্ষতি দলেরই করা হয়েছে বলে মনে করেন তারা।
আর তাই বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের কার্যক্রম গতিশিল এবং আরো শক্তিশালী করতে কেন্দ্র থেকে দেয়া স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানান জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা। এ দাবিতে মুখে কালো কাপড় বেঁধে বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় তারা। এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জেএম আমিনুল ইসলাম লিপন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক জাবের আবদুল্লাহ সাদী, সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আউয়াল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান ভূইয়া মামুনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT