কে জিতবে এবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপা | | ajkerparibartan.com কে জিতবে এবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপা – ajkerparibartan.com
কে জিতবে এবারের বিশ্বকাপ ফুটবলের শিরোপা

7:02 pm , May 26, 2018

তপন চক্রবর্তী ॥ ২১তম বিশ্বকাপ ফুটবলের আসর এবার রাশিয়ায় বসছে আগামি ১৪ জুন থেকে। এ নিয়ে ১১ বার ইউরোপ মহাদেশে বিশ্বকাপ ফুটবলের আসর বসছে। যার মধ্যে মাত্র একবার ইউরোপের বাইরের কোন দেশ বিশ্বকাপ জিতেছিল। যেটি ঘটেছিল ১৯৫৮ সালে সুইডেনে যখন ব্রাজিল ২৯ শে জুন তারিখে ৫-২ গোলে স্বাগতিক সুইডেনকে হারিয়ে কাপ জিতে নেয়। তবে সেবার ১৭ বছর বয়সের ছেলে যার নাম পেলে। তার খেলা দিয়ে আসর মাত করে দিয়েছিল। ফাইনালের ৫ টির মধ্যে ২ টি গোল তার। মজার কথা এই যে ল্যাটিন আমেরিকার দেশগুলোতে সাতবার আর মার্কিন যুক্তরাষ্ট্রে একবার বিশ্বকাপের আসর বসে যার মধ্যে একবার ইউরোপের কোন দেশ জার্মানি ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ জিতে নেয়। এবারও ফিফার ১নং দল জার্মানি। তাদের ৬ জন প্লেয়ার এবার নিয়ে তৃতীয়বার বিশ্বকাপ ফুটবল খেলাতে আসছেন। এর সাথে থাকছেন সাড়া জাগানো ফুটবলার ড্রাক্সলার, কিমিখ, গোরেঙ্কা আর ওয়ার্নার। অস্বাভাবিক কিছু না হলে সেমি ফাইনাল পর্যন্ত এ দল যাচ্ছেই এবং কাপের বড় দাবিদার। কাপের দ্বিতীয় দাবিদার হিসেবে থাকছে ব্রাজিল। বিখ্যাত নেইমারের চোট নিয়ে কোচ তিতের দুশ্চিন্তা রয়েছে কিন্তু তারপরেও দলে প্রতিভাবান খেলোয়াড়ের অভাব নেই। জেসুস, কুতিনয়ো, পাউলিনয়োর যত খেলোয়াড় রয়েছেন যারা ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন। এরপর অবশ্যই হিসাবে নিয়ে আসতে হবে আর্জেন্টিনাকে। মেসি এখন রয়েছেন অসাধারণ ফর্মে। বাছাই পর্বে দারুণ এক হ্যাটট্রিক করে দলকে তুলে নিয়ে এসেছেন। এছাড়াও রয়েছেন পাওলো দিবালা, আগুয়েরো ও হিগুয়েইন।

আরেকটি হট ফেবারিট দল এবার ফ্রান্স। অসাধারণ ফর্মে রয়েছেন স্ট্রাইকার আতোঁয়া গ্রীজমান। এছাড়াও রয়েছেন অতি বিখ্যাত পগবা, কন্তে জিরু, এমবাপ্পে। এ দল যদি শিরোপাও জিতে তাতে অবাক হওয়ার কিছু নেই। এরপরই আমার ইংল্যান্ড দল যেখানে আছেন অন্যতম বিশ্বসেরা স্ট্রাইকার হ্যারি কেইন। তার সাথে থাকবেন ক্যাহিল, ওয়াকার আর স্টোনস। যারা হিসাব বদলে দিতে পারেন। এ দলগুলি ছাড়াও আমার মাতাতে পারেন বেলজিয়াম, স্পেন আর পোল্যান্ড। সব মিলিয়ে এবারের বিশ্বকাপ ফুটবল এ জমাট আসর হতে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT