এসআর সমাজ কল্যাণ সংস্থার চরমোনাই ইউনিয়নের ২৩৯ নারীকে অর্থ সহায়তা | | ajkerparibartan.com এসআর সমাজ কল্যাণ সংস্থার চরমোনাই ইউনিয়নের ২৩৯ নারীকে অর্থ সহায়তা – ajkerparibartan.com
এসআর সমাজ কল্যাণ সংস্থার চরমোনাই ইউনিয়নের ২৩৯ নারীকে অর্থ সহায়তা

6:49 pm , May 25, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৯০টি ওয়ার্ড ও সিটি কর্পোরেশন এলাকার বর্ধিত অংশের বিভিন্ন ওয়ার্ডের অস্বচ্ছল নারী ও পুরুষদের জীবনমান উন্নয়নে অবদান রেখে চলেছে এস.আর সমাজ কল্যাণ সংস্থা। সেই উন্নয়ন কাজের ধারাবাহিকতায় গতকাল শুক্রবার চরমোনাই ইউনিয়নের অস্বচ্ছল নারীদের হাস-মুরগি-কবুতর-ছাগল পালনে আর্থিক সহায়তা প্রদান করে সংস্থাটি।

সূত্র মতে, গতকাল সাড়ে ১২টায় চরমোনাই ইউনিয়নের শালুকা দারুসুন্নাত দাখিল মাদ্রাসার সভাপতি মোঃ শাহজাহান হাওলাদারের সভাপতিত্বে অর্থ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এস.আর সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সালাহ উদ্দিন রিপন ২৩৯ জন নারীদের প্রত্যেককে ২ হাজার টাকা করে প্রদান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার সুপার মাও. মোঃ আজিজুর রহমান, সংস্থার শুভানুধ্যায়ী ও সাবেক রেলওয়ে কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ সভাপতি মনোয়ার হোসেন নান্নু, ইউপি সদস্য মনিরুল ইসলাম তোতা, ৬নং ওয়ার্ড আ’লীগ সভাপতি জামাল সিকদার, বরিশাল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও এসআর সমাজ কল্যাণ সংস্থার প্রধান সমন্বয়কারী আব্দুল মালেক হাওলাদার, সভাপতি নজরুল ইসলাম আকন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব মৃধা, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম আকন, যুগ্ম সম্পাদক আমির হোসেন জনি, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম স্বপন, এস.এম আলাউদ্দিন বিপ্লব, প্রচার সম্পাদক মোঃ বাবুল হোসেন খান, নির্বাহী সদস্য সোহরাব খান, ৩নং ওয়ার্ড প্রতিনিধি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এসময় এস.আর সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সালাহ উদ্দিন রিপন বলেন, আজ এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আমি সদর উপজেলার ৮০তম ওয়ার্ডে অসহায় মা-বোনদেরকে এই অর্থ দিতে পেরে আত্মতৃপ্তি বোধ করছি। আগামি দিনেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের সন্তান হিসেবে এ অঞ্চলের সকল মানুষ আমার আপনজন। অসহায় ও দুস্থ মা-বোনদের সুখে-দুঃখে তাদের পাশে থেকে সাধ্যমত সহযোগিতা করতে চাই। বিশেষ করে বর্তমান সরকার যেভাবে নারীদের উন্নয়নে কাজ করছে। সরকারের সেই প্রচেষ্টা আরো গতিশীল করতে এখানকার পিছিয়ে পড়া নারীদের সামনে অগ্রসর হতে যখন যা সহায়তা দরকার তা তিনি করবেন। তিনি জানান, এস.আর সমাজকল্যান সংস্থা একটি অলাভজনক ও অরাজনৈতিক সমাজ উন্নয়ন প্রতিষ্ঠান। সাহায্য নিতে আসা মা-বোনেরা জানান, তারা আর্থিক অনুদানের দু’ হাজার টাকা হাতে পেয়ে অত্যন্ত খুশি এবং উপকৃত। তারা সালাহ উদ্দিন রিপনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন আল্লাহ যেন এই মহান লোকটিকে আগামি দিনে গরীবের পাশে থাকার সুযোগ দেন। প্রাপ্ত টাকা দিয়ে হাঁস-মুরগি পালনসহ সঠিক পথে ব্যয় করে স্বাবলম্বী হবার চেষ্টা করবেন বলে জানান। এই সাহায্যের জন্য এস.আর সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ¦ সালাউদ্দিন রিপনের জন্য তারা নামাজ পড়ে আল্লাহর দরবারে দোয়া করবেন যাতে আগামী দিনে তার মত জনদরদী মানুষকে বরিশাল-৫ আসনের জনপ্রতিনিধি হিসেবে দেখতে পান। তাহলে বরিশালের সর্বত্র উন্নয়নের ছোয়া লাগবে বলে আশা প্রকাশ করেন তারা।

এস.আর সমাজ কল্যান সংস্থা সূত্র জানায়, সংস্থাটি ইতিমধ্যে বরিশাল সদর উপজেলার ১০ ইউনিয়নের অস্বচ্ছল নারীদের স্বাবলম্বী করতে নানাভাবে আর্থিক সাহায্য প্রদানের যে উদ্যোগ নিয়েছে গতকাল শুক্রবার পর্যন্ত সদর উপজেলার ৯০টি ওয়ার্ডের মধ্যে ৮০টি ওয়ার্ডে আর্থিক সহায়তা প্রদান কার্যক্রম সম্পন্ন করে। এসব এলাকার গরীব-দুঃস্থদের সন্তানদের পড়াশোনা খরচ, স্বাবলম্বী হওয়ার জন্য গবাদি পশু, ভ্যান গাড়ি, ঢেউটিন, কম্বল বিতরনসহ নানান সেবা দিচ্ছে সংস্থাটি। তারই ধারাবাহিকতায় সংস্থার স্বেচ্ছাশ্রমের কর্মীদের কর্তৃক বাছাই করে অসচ্ছল মা-বোনদেরকে এ সহযোগিতা প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT