বেতন ভাতার জন্য আদালতের শরনাপন্ন হচ্ছে শেবাচিমের কর্মচারীরা | | ajkerparibartan.com বেতন ভাতার জন্য আদালতের শরনাপন্ন হচ্ছে শেবাচিমের কর্মচারীরা – ajkerparibartan.com
বেতন ভাতার জন্য আদালতের শরনাপন্ন হচ্ছে শেবাচিমের কর্মচারীরা

6:03 pm , May 19, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ ফের আইনের আশ্রয় নিতে যাচ্ছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সদ্য যোগদানকারী তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। বকেয়া বেতন-ভাতার দাবীতে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এর পাশাপাশি কঠোর আন্দোলন কর্মসূচিও গ্রহন করেছে ওই কর্মচারীরা। আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে বেতন-ভাতার দাবীতে হাসপাতাল পরিচালকের কার্যালয় ঘেরাও করবেন তারা। বাংলাদেশ চতুর্থ শ্রেনি সরকারি কর্মচারী সমিতি শেবাচিম শাখার এক সভায় এই আন্দোলন ও মামলার সিদ্ধান্ত হয়েছে।

চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির নেতৃবৃন্দ জানিয়েছে, উচ্চ আদালতের নির্দেশে সদ্য চাকুরী পাওয়া তৃতীয় ও চতুর্থ শ্রেণির ২১২ জন কর্মচারী শেবাচিম হাসপাতালে যোগদান করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের যোগদান নিয়ে কর্মস্থলে দায়িত্ব পালন করালেও তাদের বেতন-ভাতা দেয়া হচ্ছে না। চাকুরী পাওয়া পরবর্তী বকেয়া বেতান-ভাতা তো দুরের কথা যোগদানের পরে প্রায় তিন মাস দায়িত্ব পালন করলেও বেতন ভাতা বঞ্ছিত হচ্ছে তারা। ফলে ওইসব কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

কর্মচারী নেতৃবৃন্দ বলেন, যে খানে উচ্চ আদালত এমনকি আপিল বিভাগের নির্দেশ রয়েছে কর্মচারীদের বেতন ভাতা দেয়ার জন্য সেখানে হাসপাতাল পরিচালক সেই আদেশ উপেক্ষা করছে। কোন কারন ছাড়াই হাসপাতাল পরিচালক কর্মচারীদের বেতন অনুমোদন করছে না। আর তাই বাধ্য হয়ে পরিচালক সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে পুনরায় মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বেতন-ভাতা বঞ্ছিত কর্মচারীরা। সেই সাথে চলমান আন্দোলন কর্মসূচি আরো জোরালো করা হবে। প্রাথমিক ভাবে কর্মচারীরা কর্মবিরতি দিয়ে দাবী আদায়ের লক্ষ্যে পরিচালকের কার্যালয় ঘেরাও করবে। এতেও কোন সুষ্ঠু সমাধান না আসলে পরবর্তীতে মামলা করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT