কাশিপুরে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে জমি দখলের চেষ্টার অভিযোগ | | ajkerparibartan.com কাশিপুরে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে জমি দখলের চেষ্টার অভিযোগ – ajkerparibartan.com
কাশিপুরে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে জমি দখলের চেষ্টার অভিযোগ

5:57 pm , May 19, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ কাশিপুরে আদালতে বিচারাধীন থাকা বিরোধী জমি জবর দখলের অভিযোগ উঠেছে বাদী পক্ষের বিরুদ্ধে। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় শুক্রবার ও গতকাল শনিবার প্রকাশ্যে দখল সন্ত্রাস হয়। খবর পেয়ে গতকাল শনিবার বিকালে এয়ারপোর্ট থানা পুলিশ বিরোধীয় জমির দখল কার্যক্রম বন্ধ করে দেয়। পাশাপাশি দুই পক্ষকে বৈধ কাগজপত্র নিয়ে থানায় ডেকেছে পুলিশ।

জানাগেছে, কশিপুর গনপাড়া মৌজার জেএল-১২ এর ৫০৯ খতিয়ানে ১৫০৭ থেকে ১১ পর্যন্ত এবং ১৫১৫ থেকে ১৭ ও ১৯২১ থেকে ২৩ পর্যন্ত হাল দাগের ৯৫ শতাংশ জমি নিয়ে স্থানীয় মৃত আব্দুল মান্নান সিকদারের ছেলে মুনির হোসেন সিকদারদের সাথে মৃত হামজেদ খান এর ছেলেদের বিরোধ রয়েছে। মুনির হোসেন’র দখলে থাকা পৈত্রিক ও ক্রয় সূত্রে পাওয়া দখলের চেষ্টা করেছে মৃত হামজেদ খানের ছেলে দেলোয়ার হোসেন খান, নুরুজ্জামান খান, ইউসুফ আলী খান, আমীর আলী খান ও সাইদুজ্জামান খান। তারা বিরোধীয় ওই ৯৫ শতাংশ জমি আবুল খায়ের, আবুল বাসার এবং ওয়াদুদ সিকদারের কাছ থেকে ক্রয় করেছে বলে দাবী করছে। এমনকি ১৯৯৫ সালে জমির প্রকৃত মালিক ও ভাগিদার মুনির হোসেন সিকদারদের অজান্তে ওই জমির দলিল সম্পাদিত হয় বলে দাবী করা হয়। এমনকি এ নিয়ে দেলোয়ার ও নূরুজ্জামান বাদী হয়ে আদালতে একটি মামলাও করে। এর পর পরই বন্টন আইনের ৪ ধারা মোতাবেক বাই আপ’র মামলা করেন মুনির হোসেন সিকদার। যে মামলটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

এদিকে অভিযোগ পাওয়া গেছে, জমি বিরোধ নিয়ে আদালতে মামলা বিচারাধীন থাকাবস্থাতেই মুনির হোসেন সিকদারদের জমি জবর দখলের চেষ্টা করে আসছে হামজেদ খাঁর ছেলে সহ তাদের সহযোগিরা। এর পরিপ্রেক্ষিতে গত শুক্রবার প্রথম রোজায় প্রবল বর্ষণের মধ্যে দখল করে দেলোয়ার ও নুরুজ্জামানরা। জমি জরিপের নাম করে কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিটন মোল্লার উপস্থিতিতে মুনির হোসেন সিকদারদের ভোগ দখলীয় জমি তারকাটার বেড়া দিয়ে নিজেদের দখলে নেয়। এসময় ইউপি চেয়ারম্যান লিটন মোল্লার কাছে জমির দখল ঠেকাতে সহযোগিতা চাইলেও কোন কাজ হয়নি। দ্বিতীয় দফায় গতকাল শনিবার পুনরায় সন্ত্রাসী বাহিনী নিয়ে জমি দখলের চায়তারা চালায় নূরুজ্জামান ও দেলোয়াররা। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায় এয়ারপোর্ট থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দখল কার্যক্রম বন্ধ করে দেয়। পাশাপাশি উভয় পক্ষকে জমির কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বলেছেন সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT