আবারো যাত্রী নিয়ে দুর্ঘটনায় গ্রীনলাইন | | ajkerparibartan.com আবারো যাত্রী নিয়ে দুর্ঘটনায় গ্রীনলাইন – ajkerparibartan.com
আবারো যাত্রী নিয়ে দুর্ঘটনায় গ্রীনলাইন

6:25 pm , May 18, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ এবার মাঝ নাদীতে দিবা সার্ভিস এমভি গ্রীনলাইন-৩ এর সাথে একটি বাল্কহেড এর সংঘর্ষ হয়েছে। এসময় বাল্কহেডট নদীতে ডুবে গেলেও অক্ষত রয়েছে গ্রীনলাইনের দুই শতাধীক যাত্রী। কিন্তু ক্ষতিগ্রস্থ হয়েছে গ্রীনলাইন। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে বরিশাল-ঢাকা নৌ-রুটের চাঁদপুরের মতলব উত্তর উপজেলাধীন ষাটনল ও মোহনপুর এলাকার মধ্যবর্তী স্থানে এই ঘটনা ঘটে।
এদিকে দুর্ঘটনার পর পরই যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বরিশাল থেকে শুক্রবার বিকালের যাত্রার জন্য প্রস্তুতি নেয়া দুই শতাধিক যাত্রীর টিকিট ফেরত দিয়েছে গ্রীন লাইন কর্তৃপক্ষ।
গ্রীনলাইন’র ব্যবস্থাপক মো. শামছুল আরেফীন লিপটন জানান, শুক্রবার সকাল ৮টায় দুই শতাধিক যাত্রী নিয়ে রাজধানীর সদর ঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে এমভি গ্রীনলাইন-৩। পথিমধ্যে চাঁদপুরের ষাটনল ও মোহনপুর এলাকার মধ্যবর্তি এলাকার নদীর দুই পাশে কিছু বাল্কহেড এলোমেলো ভাবে চলাচল করে। এসময় মাইকিং করে ওইসব বাল্কহেড সরে যেতে বলা হয়। এ সময় হঠাৎ করেই একটি বাল্কহেড’র সাথে গ্রীনলাইন-৩ এর ধাক্কা লাগে। এতে বাল্কহেডটি নদীতে ডুবে যায় এবং গ্রীনলাইনের ইঞ্জিন বিকল হয়ে যায়।
তিনি বলেন, দুপুর ২টার দিকে আমাদের নৌযান বরিশালে পৌছাবার কথা ছিলো। কিন্তু দুর্ঘটনার কারনে তা সম্ভব হয়নি। যে কারনে বেলা ১২টার দিকে সদর ঘাট থেকে গ্রীনলাইন-২ ঘটনাস্থলে এনে গ্রীনলাইন-৩ এর যাত্রীদের তুলে বরিশালে পৌছে দেয়া হয়। সন্ধ্যা ৬টা নাগাদ গ্রীনলাইন-২ বরিশাল নৌ বন্দরে এসে পৌছে বলে জানিয়েছেন দ্রুত গতীর ওই নৌযানের মাষ্টার মো. নাছির উদ্দিন।
অপরদিকে চাঁদপুর নৌ-পুলিশ সুপার সুব্রত কুমার হালদার মুঠোফোনে জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত এমভী গ্রীনলাইন-৩ ঘটনাস্থলের পাশেই মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির অধিনে রয়েছে। তবে বাল্কহেডটি নদীতে ডুবে গেলেও তাতে থাকা তিনজন সাঁতরে তীড়ে উঠে এসেছে।
অপরদিকে গ্রীনলাইন ওয়াটার ওয়েজ এর ব্যবস্থাপক আরেফীন লিপটন জানিয়েছেন, দুর্ঘটনার কারনে অন্য জাহাজের মাধ্যমে যাত্রীদের সন্ধ্যার দিকে বরিশালে পৌছে দেয়া হয়েছে। এর পর পরই আবার ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। তবে কোন যাত্রী নেয়া হয়নি। কেননা যে সময় বরিশাল থেকে জাহাজটি ছেড়ে গেছে তাতে জাহাজ গভির রাতে ঢাকায় পৌছবে। ওই রাতে যাত্রীদের নামিয়ে দেয়া হলে তাদের ঝামেলা হতে পারে। গ্রীনলাইন-৩ দুর্ঘটনার পর পরই যাত্রীদের ফোন করে ডেকে এনে টিকিট ফিরিয়ে দিয়ে হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
: SYSTEM DEVELOPMENT :
SPIDYSOFT IT GROUP