সাংবাদিকদের সাথে র‌্যাব-৮'র কমান্ডিং অফিসারের মতবিনিময় | | ajkerparibartan.com সাংবাদিকদের সাথে র‌্যাব-৮’র কমান্ডিং অফিসারের মতবিনিময় – ajkerparibartan.com
সাংবাদিকদের সাথে র‌্যাব-৮’র কমান্ডিং অফিসারের মতবিনিময়

6:32 pm , May 17, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ র‌্যাব-৮ (র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান) প্রতিষ্ঠার পরে এই প্রথম বারের মতো অধিনায়ক অথবা কমান্ডিং অফিসারের দায়িত্ব পেয়েছেন পুলিশের অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম। যিনি গত ২৩ এপ্রিল র‌্যাব-৮ এর কমান্ডিং অফিসার (সিইও) এর দায়িত্বগ্রহন করেন। দায়িত্ব গ্রহনের পর থেকেই বরিশালের ৬ জেলা সহ দক্ষিণাঞ্চলের ৮টি জেলাকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দস্যুতা নির্মূলের পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষায় ভুমিকা রেখে আসছেন। র‌্যাব-৮ এর চলমান এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বরিশালে কর্মরত সকল পর্যায়ের সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন আতিকা ইসলাম। র‌্যাব-৮ এর দায়িত্ব গ্রহনের ২৪ দিনের মাথায় গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বরিশালে কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে প্রথম বারের মতো নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দপ্তরে অনুষ্ঠিত মতবিনিময় কালে এই সহযোগিতা চান তিনি।
র‌্যাব-৮ এর নবনিযুক্ত অধিনায়ক আতিকা ইসলাম বলেন, আমরা যেমন প্রশাসনের একটি বিশেষ বাহিনী হিসেবে দেশের হয়ে কাজ করে যাচ্ছি, তেমনি সাংবাদিকরাও সমাজের একটি বড় অংশ হয়ে দেশের জন্য কাজ করে যাচ্ছেন। মাদক, সন্ত্রাসী, জঙ্গিবাদ নির্মুল ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে সাংবাদিকরা অনেক বড় ভূমিকা রাখতে পারে। কেননা সাংবাদিকদের কাছে অনেক ধরনের তথ্য থাকে। যা অনেক সময় আমাদের কাছেও থাকে না। তাই গোপনে ওইসব তথ্য আমাদের জানালে আমরা তাৎক্ষনিক ভাবে প্রয়োজনিয় আইনগত ব্যবস্থা গ্রহন করতে পারি।
আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ সমনে সাংবাদিক সহ সর্বস্তরের মানুষের সহযোগিতা চেয়ে অধিনায়ক আতিকা ইসলাম বলেন, শুরু হচ্ছে মাস ব্যাপী পবিত্র মাহে রমজান। এই রমজানে রোজাদার সহ সর্বস্তরের মানুষের নিরাপত্তা ও অনিয়ম রোধে আমাদের টিম মাঠে থাকবে। রমজান মাসে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ক্রেতারা যাতে প্রতারিত না হয় সে বিষয়টিতে নজরদারী বৃদ্ধি করা হবে। পাশাপাশি পুরো রমজান মাস জুড়েই ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করবো। এজন্য সাংবাদিকদ সহ সর্বস্তরের মানুষের সহযোগিতাও চান তিনি।
মতবিনিময় কালে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, যুগান্ত’র ব্যুরো প্রধান আকতার ফারুক শাহীন, বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, সময় টিভি’র ব্যুরো প্রধান ফেরদৌস সোহাগ, নিউজ টোয়েন্টি ফোর এর ব্যুরো প্রধান রাহাত খান, সাংবাদিক নেতা কাজী আল মামুন প্রমুখ।
এছাড়া র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম, ১নং কোম্পানী কমান্ডার মেজর সোহেল রানা প্রিন্স সহ বরিশালে কর্মরত স্থানীয় ও বিভিন্ন জাতীয় দৈনিক এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০০৭ সালে বরিশাল-৮ প্রতিষ্ঠা হয়। শুরু থেকেই র‌্যাব-৮ এর অধিনায়ক ছিলেন পুরুষ। যারা সেনা ও নৌ বাহিনী থেকে এসেছিলেন। প্রতিষ্ঠার প্রায় ১১ বছরে এসে প্রথম নারী অধিনায়ক এর দায়িত্ব পেয়েছেন একজন নারী। তিনি হলেন পুলিশেল প্রথম শীর্ষ নারী কর্মকর্তা আতিকা ইসলাম। ইতিপূর্বে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। সেখান থেকে আতিকা ইসলামকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতী দিয়ে পুলিশ হেড কোয়ার্টার্সে সংযুক্তর পাশাপাশি প্রেষণে র‌্যাব-৮ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT