বেতন-ভাতার দাবিতে শেবাচিম'র সদ্য নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের মানববন্ধন | | ajkerparibartan.com বেতন-ভাতার দাবিতে শেবাচিম’র সদ্য নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের মানববন্ধন – ajkerparibartan.com
বেতন-ভাতার দাবিতে শেবাচিম’র সদ্য নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের মানববন্ধন

6:20 pm , May 16, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সদ্য নিয়োগ প্রাপ্ত ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের বেতন-ভাতার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার আয়োজনে গতকাল বুধবার বেলা ১১টায় হাসপাতাল সামনে বান্দ রোডে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মো. মোদ্দাছের আলী কবির’র সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সাহেব আলী, সহ-সভাপতি রুহুল আমিন, ইউসুফ আলী ও আঃ খালেক প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সদ্য নিয়োগ প্রাপ্ত ৩য় ও ৪র্থ শ্রেনীর ২১৫ জন কর্মচারী চাকুরীতে যোগদানের পর থেকে তারা ভেতন-ভাতা পাচ্ছে না। ফলে পরিবার-পরিজন নিয়ে তাদেরকে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। তাই অতিসত্ত্বর এইসব কর্মচারীদের বকেয়া বেতন-ভাতার দাবী জানিয়ে বক্তারা বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে বকেয়া সহ বেতন-ভাতা প্রদান না করা হলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষনার হুশিয়ারী দিয়েছেন কর্মচারী নেতারা।
উল্লেখ্য, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৩য় ও ৪র্থ শ্রেণীর বিভিন্ন পদে ২২৬ জনকে নিয়োগ দেয়া হয়। যার মধ্যে ২১৫ জন যোগদান করেন। কিন্তু নিয়োগ নিয়ে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগের ফলে ২০১৬ সালের ১৮ জানুয়ারী স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় থেকে ওই নিয়োগ স্থগিত করা হয়। মন্ত্রনালয়ের দেয়া আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হলে আদালত কর্মচারীদের পক্ষে রায় দেয়। পরবর্তীতে সুপ্রিম কোর্টে আপিল করা হলে সেখান থেকে সরকার পক্ষের সেই আপিল খারিজ করে পূর্বের আদেশ বহাল রাখেন বিচারক। সর্বোশেষ আদালতের নির্দেশে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারী ওই কর্মচারীদের যোগদান নেন। নির্ধারিত সময়ের মধ্যে ২১২ জন কর্মস্থলে যোগদান করে। যারা সেই থেকেই হাসপাতাল কর্তৃপক্ষের করা রোষ্টার অনুযায়ী প্রশাসনিক বিভাগ সহ বিভিন্ন পর্যায়ে কর্মরত রয়েছেন। কিন্তু বকেয়া সহ গত তিন মাসের বেতন-ভাতা পাচ্ছেন না ওই কর্মচারীরা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT